September 16, 2024, 8:21 pm

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
বগুড়ায় হক্বের দাওয়াত সিদ্দীক্বিয়া দরবার ও সুন্নতী জামে মসজিদের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত। নওগাঁয় র‍্যাবের অভিযানে বিপুল পরিমাণ অবৈধ বিস্ফোরক আটক। স্ত্রীর দাবী নিয়ে শিবগঞ্জের নলডুবি প্রবাস ফেরৎ যুবকের বাড়ীতে মহিলার অবস্থান। কাহালুতে বিএনপি’র উদ্যোগে প্রতিষ্ঠান প্রধান ব্যবসায়ী ও হিন্দু সম্প্রদায়ে নেতৃবৃন্দর মতবিনিময়। শেখ হাসিনাকে দেশে এনে বিচারের মূখোমূখী করতে হবে মাওঃ আব্দুল হক আজাদ। ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রধান সহকারীর বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ। পোশাক কারখানায় অস্থিতিশীলতা সৃষ্টির উসকানিদাতা ছাত্রলীগ নেতা গ্রেফতার। ঘোড়াঘাটে আদিবাসী শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থ ও বাইসাইকেল বিতরণ। কন্যা সন্তানের মা হলেন দীপিকা পাডুকোন। বগুড়ার কাহালু উপজেলা প্রধান শিক্ষক ও ব্যবসায়ীকসহ হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বগুড়া পৌরসভাকে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছেতে সবাইকে এগিয়ে আসতে হবে- সভাপতি রবিন

স্টাফ রিপোর্টার : ধর্মীয় সম্প্রীতির দেশ বাংলাদেশ। ধর্মীয় সম্প্রীতির কোন বিকল্প নাই। আওয়ামীলীগ শান্তি ও সমৃদ্ধির রাজনীতিতে বিশ্বাস করে। এ দেশে প্রত্যেকটি নাগরিক নিজ নিজ ধর্মীয় অনুষ্ঠান নির্বিঘ্নে পালন করে থাকে। যা বিশ্বে দৃষ্টান্ত সৃষ্টি করেছে। এ দেশে ৯০ ভাগ নাগরিক মুসলমান। হিন্দু, খ্রিস্টান বৌদ্ধসহ অন্যান্য ধর্মের নাগরিক সৌহার্দ্য ও সম্প্রীতির মধ্যে দিয়ে এ দেশে বাস করে। । স্বাস্থ্য, ক্রীড়া, বিদ্যুত, যোগাযোগ ব্যবস্থা সহ  সর্বক্ষেত্রেই উন্নয়ন ও অগ্রগতি এগিয়ে গেছে। দেশে অভাব অনটন দুরে সরে গেছে। প্রতিটি ঘরে ঘরে বিদ্যুতের আলোয় আলোকিত হচ্ছে। এ অগ্রযাত্রা যেন ব্যাহত না হয়,সেদিকে লক্ষ্যে রেখে দেশকে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছেতে জাতি, ধর্ম বর্ণ নির্বিশেষে সবাইকে নিয়ে একযোগে কাজ করতে। গতকাল শুক্রবার বিকেলে বগুড়া পৌরসভার ২১ নং ওয়ার্ডের বেজোড়া দক্ষিণপাড়া আঞ্চলিক কমিটির আয়োজনে পরিচিতি ও নির্বাচনী মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে পৌর আওয়ামী লীগ সভাপতি আলহাজ¦ রফি নেওয়াজ খান রবিন একথা বলেন ।তিনি স্থানীয় নেতৃবৃন্দের উদ্দেশ্য বলেন, মানুষকে ভালবাসতে হবে, ভালবেসে মন জয় করতে হবে, ক্ষমতার দাপট দেখিয়ে নয়। জনপ্রতিনীধীরা জনগনের সেবক,শাসক নয়। তিনি আসন্ন পৌরসভা নির্বাচনে সবাইকে সাথে নিয়ে যাকেই নৌকা প্রতিক দিবে তারই পক্ষেই কাজ করার নির্দেশ দেন।

২১ নং ওয়ার্ডের বেজোড়া দক্ষিণপাড়া আঞ্চলিক কমিটির সভাপতি মন্তেজার রহমানের সভাপতিত্বে ও ২১ নং ওয়ার্ড আ.লীগের সহ-সভাপতি আঃ রাজ্জাকের সঞ্চালনে প্রধান বক্তা হিসাবে, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র প্রার্থী আলহাজ আবু ওবায়দুল হাসান ববি, বলেন আসন্ন পৌরসভা নির্বাচনে তাকে নৌকা পেয়ে, মেয়র নির্বাচিত হলে পৌরসভার  নিজস্ব  আয়ের  উৎস  সৃষ্টি করে পৌর এলাকার মানুষের  কর কমিয়ে সহনীয় পর্যায়ে রাখবেন। বিগত ৯/ ১০ বছর যাবৎ বগুড়া পৌরসভার  এলাকা  বর্ধিত  করা  হলেও বর্ধিত এলাকাসমূহে উন্নয়নের ছোঁয়া লাগেনি। শুধুমাত্র মানচিত্রের মাধ্যমে পৌরসভার আয়তন বাড়ানো হয়েছে। বর্ধিত এলাকার মানুষের উপর পৌরকর বাড়িয়ে দেয়া হলেও তারা নাগরিক সুবিধা থেকে বঞ্চিত হয়ে আসছে। পাকা সড়ক, ড্রেনেজ ব্যবস্থা ও বিদ্যুৎ সুবিধা সবকিছু থেকেই তারা বঞ্চিত হয়েছে। বগুড়া পৌরবাসী তাকে মেয়র পদে নির্বাচিত করলে পৌরসভার রাস্তা পাকাকরণ, ড্রেনেজ ব্যবস্থা, পয়ঃনিষ্কাশন, বিদ্যুৎ ব্যবস্থার, উন্নয়নে বর্ধিত এলাকাকে প্রাধান্য দেয়ার কথা বলেন তিনি। উক্ত  মতবিনিময় সভায় স্থানীয় ওয়ার্ড আ.লীগের সভাপতি এস এম আঃ বাকি ও সাধারন সম্পাদক আজিজার রহমান বাবুর,উপস্থিতিতে, শাহাদৎ হোসেন শাহীন,শেখ শামীম,নুরুল আমিন লিডার,শফিকুল ইসলাম শফিক, মাহমুদুন নবী রাসেল, পাপ্পু, মুন্না, তারিক, শোভন সহ শহর আ.লীগের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। উক্ত মতবিনিময় সভায় , মুক্তি, ওয়াহিদুল হাসান (বাবু), ইমান আলী,ছামছুল, পিন্টু ,সুলতান, ও ছাত্রনেতা ইউসুফ সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com