October 24, 2024, 8:25 am

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
গোবিন্দগঞ্জ সমিতি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নতুন কমিটি ঘোষণা রাষ্ট্রনায়ক হিসেবে মুহাম্মদ (সা:) এর অবদান’ শীর্ষক গাইবান্ধায় সেমিনার ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি কর্মী হ*ত্যা মামলায় জয়পুরহাটের আওয়ামী লীগ নেতা ওয়াজেদ গ্রেফতার ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করে প্রজ্ঞাপন জারি। গোবিন্দগঞ্জে মোটরসাইকেলের ধাক্কায় এক নারী নিহত কুষ্টিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণ গেল একই পরিবারের তিনজনের! দিনাজপুর বিরামপুরে উপজেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত সাঘাটায় ১০হাজার ২শত পিস ইয়াবা ট্যাবলেট সহ একজন মাদক কারবারি গ্রেফতার বাংলাদেশ পৌর সার্ভিস এসোসিয়েশনের কেন্দ্রীয় যুগ্ম আহবায়ক হলেন ফখরুল ইসলাম কাহালুতে জাতীয় শিশু-কিশোর ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার ও সনদ বিতরণ

রাষ্ট্রনায়ক হিসেবে মুহাম্মদ (সা:) এর অবদান’ শীর্ষক গাইবান্ধায় সেমিনার ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

গোবিন্দগঞ্জ প্রতিনিধিঃ ‘সফল রাষ্ট্রনায়ক হিসেবে মুহাম্মদ (সা:) এর অবদান’ শীর্ষক সেমিনার ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে শনিবার বিকেলে পুরস্কার বিতরণ গাইবান্ধা পাবলিক লাইব্রেরী মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সাহিত্য ও সংস্কৃতি কেন্দ্র গাইবান্ধা জেলা শাখা এই অনুষ্ঠানের আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান মো. আব্দুল করিম সরকার।

সাহিত্য ও সংস্কৃতি কেন্দ্রের জেলা সভাপতি সহকারী অধ্যাপক মো. ফেরদৌস আলমের সভাপতিত্বে গাইবান্ধা সরকারি কলেজের ইসলামের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক ড. মিজানুর রহমান, বোয়ালী উলুম ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাও: হারুনুর রশিদ, ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. নুরুল ইসলাম মন্ডল, স্টেশন জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাও: আব্দুল আউয়াল সরকার, উপাধ্যক্ষ মো. আনোয়ার হোসেন প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জোবায়ের আলী ও আবু হাসান। শেষে প্রধান অতিথি বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

বক্তারা রাষ্ট্র পরিচালনায় হযরত মুহাম্মদ (সা:) এর রাজনৈতিক প্রজ্ঞা, ধর্মভিত্তিক ও আল্লাহর সার্বভৌমত্ব প্রতিষ্ঠা, গণতান্ত্রিক শাসন ব্যবস্থা, ন্যায়বিচার ও আইনের শাসন প্রতিষ্ঠা, শিক্ষানীতি, সহনশীল শাসন, শান্তি ও ভ্রাতৃত্ব প্রতিষ্ঠা, মানবতার কল্যাণ সাধন, অর্থনীতি, অনাড়ম্বর জীবন-যাপন নিয়ে বিস্তারিত আলোচনা করেন।
উল্লেখ্য জেলা শহরের ১৫টি শিক্ষা প্রতিষ্ঠানের ১ হাজার ছাত্রছাত্রী প্রতিযোগিতায় অংশ নেয়। তাদের মধ্যে ৫০ জনকে বিজয়ী করা হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com