October 23, 2024, 11:21 am

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
বদলির আদেশে পাত্তা দিচ্ছেন না, গোবিন্দগঞ্জ উপজেলা প্রকৌশলী আতিকুর রহমান গাইবান্ধায় মাদক মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড চট্টগ্রামে মৃত্যুদন্ড প্রাপ্ত পলাতক আসামি কে দীর্ঘ ২১ বছর পর গ্রেফতার। গাইবান্ধায় তিন দিনব্যাপী কৃষি মেলা সিরাজগঞ্জে মেলায় অশ্লীল নৃত্য ও গান পরিবেশন, আটক ২০০ চট্টগ্রামে বালক শিশু ধ*র্ষ*ণের ঘটনায় প্রধান আসামি গ্রেফতার। বিরামপুরে জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে শিক্ষকদের সাথে অরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত জয়পুরহাটের জেলা জজ আদালতে ৪২ জনের মধ্যে ৩২ জনই সাবেক আইনমন্ত্রীর এলাকার! বগুড়া সোনাতলার হ*ত্যা মামলার আসামি চট্টগ্রাম হতে গ্রেফতার। চট্টগ্রামের চকবাজার হতে ০১টি বিদেশি পিস্তল ও ১৬ রাউন্ড গুলিসহ এক জন গ্রেফতার।

বদলির আদেশে পাত্তা দিচ্ছেন না, গোবিন্দগঞ্জ উপজেলা প্রকৌশলী আতিকুর রহমান

গোবিন্দগঞ্জ প্রতিনিধিঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জে বদলির আদেশে পাত্তা দিচ্ছেন না উপজেলা এলজিইডির প্রকৌশলী মো. আতিকুর রহমান। গত ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনের প্রেক্ষিতে, জন স্বার্থে তাকে বদলি করা হলেও আদেশ অমান্য করে আইনবহির্ভূতভাবে আগের কর্মস্থলেই রয়েছেন তিনি।

খোঁজ নিয়ে জানা গেছে, গোবিন্দগঞ্জ উপজেলার এলজিইডির প্রকৌশলী মো. আতিকুর রহমান কে গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলা থেকে বগুড়া জেলার সোনাতলা উপজেলায় বদলি করা হয়। এ মর্মে, নির্বাহী প্রকৌশলী জনাব মোঃ ছাবিউল ইসলাম এর স্বাক্ষরিত স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর, ঢাকা মহাদয়ের স্বারক নং- ৪৬.০২.০০০০.০০১.৯৯.২৯০.১৯১১২৮৩, নাম্বারে ছাড়পত্র দেওয়া হয়।

স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তরের প্রধান প্রকৌশলীর দপ্তর থেকে বদলি জনিত অফিস আদেশ প্রেরণ করা হয়। উক্ত আদেশের ৬-১০-২০২৪ খ্রিঃ থেকে গোবিন্দগঞ্জ উপজেলায় কর্মরত প্রকৌশলী মো.আতিকুর রহমান বগুড়া জেলার সোনাতলা উপজেলায় উপজেলা প্রকৌশলী হিসেবে ২০-১০-২০২৪ ইং তারিখের মধ্যে বদলি কৃত কর্মস্থলে যোগদান করার জন্য নির্বাহী প্রকৌশলী মহোদয় তাকে ছাড়পত্র দেন। তার যোগদানের দিন অতিবাহিত হলেও দপ্তরের আদেশ কে বৃদ্ধা আঙুলি দেখিয়ে আগের কর্মস্থলেই রয়েছেন তিনি। যোগদান করতে করছেন গড়িমসি। যার ফলে নতুন প্রকৌশলী মোঃ মাহবুবুল হক দায়িত্ব পালন করতে পারছেন না। এতে দাপ্তরিক কাজ ও সেবা থেকে বঞ্চিত হচ্ছে জনগণ।

এবিষয়ে জেলা নির্বাহী প্রকৌশলী জনাব মোঃ ছাবিউল ইসলাম এর কাছে ফোনে জানতে চাইলে তিনি বলেন এবিষয়ে বলেন আমি রংপুরে একটা মিটিংয়ে আছি, আপনাকে বিকেলে জানাবো।

অথচ সার্ভিস রুলের ৮১ ধারা অনুযায়ী, বদলি আদেশের পর নতুন কর্মস্থলে যোগদানের প্রস্ত‘তির জন্য একজন কর্মকর্তা/কর্মচারী সর্বোচ্চ ছয় দিন সময় পান। এবিষয়ে এলজিইডির প্রকৌশলী মো. আতিকুর রহমান এর কাছে বদলির বিষয়ে জানতে চাইলে, তিনি বলেন আমি সামনের রবিবারে নতুন প্রকৌশলীকে চার্জ বুঝে দিবো।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা ইয়াসমিন সুলতানা’ কাছে জানতে চাইলে তিনি বলেন আমি এই জায়গায় নতুন, আর এবিষয়ে আমি অবগত নই, আপনি জেলা নির্বাহী এলজিইডির প্রকৌশলীকে ফোন দিয়ে বিষয় টি জানান।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com