October 18, 2024, 11:26 am

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
রাজধানীতে লক্ষাধিক টাকার গাঁজা সহ ০২ জন গ্রেফতার। প্রেসক্লাবের অর্থ কেলেঙ্কারিসহ নানা অনিয়মের দায়ে সভাপতির পদ হারালো ইমরান হোসাইন লিখন চট্টগ্রামের রাউজান থানার মাদক মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার। সোনাতলা প্রেসক্লাবের কার্য নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত সোনাতলায় তুহিন বাদশা হত্যা মামলায় অভিযুক্ত আসামীরা একমাসেও গ্রেফতার হয়নি সান্তাহারে প্রাণনাশের হুমকি দিয়ে জোরপূর্বক ধর্ষণ, অভিযুক্ত গ্রেফতার। গোবিন্দগঞ্জে অটো রিক্সার ব্যাটারী চুরির অ়ভিযোগে একজন আটক গোবিন্দগঞ্জে হ্যাকারকে আটকের পর ছেড়ে দিয়েছে পুলিশ গোবিন্দগঞ্জে নবাগত উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা ইয়ামিন সুলতানাকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে মতবিনিময় গোবিন্দগঞ্জে জোরপূর্বক পুকুরের মাছ ধরে বিক্রি, সাত লক্ষ টাকার ক্ষতি।

নওগাঁয় ভারতে রাসূলের প্রতি কুটুউক্তির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত।

নওগাঁ প্রতিনিধি (মাসুদ রানা): মানহানি কারি পৃথিবীর যে প্রান্তেই থাকুক, তার একমাত্র শাস্তি মৃত্যুদণ্ড, রাসূলের অপমানে যদি কাঁদে না তার মন, মুসলিম নয় মোনাফেক তুই রাসূলের দুশমন। এই পতিপাদ্য কে সামনে নিয়ে কেন্দ্রিয় অংশ হিসেবে গত সোমবার মুক্তির মোড়, ছাত্র-জনতা ও ধর্মপ্রাণ মুসলমানের আয়োজনে, সংক্ষিপ্ত আলোচনা করে শহরের মেইন রোড দিয়ে ব্রীজের মোড় হয়ে কেডির মোড়ে দিয়ে মুক্তির মোড়ে এসে মোনাজাতের মাধ্যমে শেষ করে।

সমাবেশে ইনসাফ কায়েমকারি কারী ছাত্র-জনতার আহ্বায়ক বলেন নূরে মুজাসসাম হাবিবুল্লা হুজুর পাক সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তিনি আমাদের প্রাণের থেকেও প্রিয়। উনার পবিত্র শানে বিন্দু থেকে বিন্দুতম বেয়াদবি আমরা মেনে নিব না। পৃথিবীর যে প্রান্তেই সে কুটুউক্তিকারি থাকুক, তার একমাত্র শাস্তির মৃত্যুদণ্ড। সারা বিশ্বের মুসলমানদের পক্ষে আমরা চাই অবিলম্বে সেই কুলাঙ্গার কে গ্রেফতার করে তার সব্বচ শাস্তি জারি করা হোক।

ইনসাফ কায়েম কারী ছাত্র-জনতার বক্তারা বলেন, বাংলাদেশ বর্তমান দায়িত্বরতদের উচিত হবে ভারতীয় রাষ্ট্রদূতকে ডেকে এনে এই জঘন্য কর্মের শক্ত প্রতিবাদ করা। ভারত সরকারকে চাপ দেওয়া, যেন কুলাঙ্গার রামগিরিকে দ্রুত গ্রেফতার করে শাস্তির ব্যবস্থা করে। ভারত সরকার যদি দ্রুত পদক্ষেপ না নেয়, তবে তার সাথে আমাদের দেশের সকল সম্পর্ক ছিন্ন করা উচিত। যে রাষ্ট্র নূরে মুজাসসাম হাবিবুল্লা হুজুরে পাক সাল্লাল্লাহু আলাই সালাম ওনার পবিত্র শানে মানহানি কারিকে প্রশ্রয় দেয় তার সাথে আমাদের কোন সম্পর্ক থাকতে পারে না।

তারা আরও বলেন, ভারত আমাদের রাসূলের উপর কুটুউক্তি করছে তার মানে ওরা আমাদের শত্রু, ভারতের মুসলমানের উপর নির্যাতন চালিয়ে যাচ্ছে, মসজিদ ভাংছে, গরুর গোস্তোর জন্য মুসলিমদের শহীদ করছে, আর আমাদের দেশ তাদেরকে ইলিশ পাঁঠাচ্ছে, পূজার সময় চাল বরাদ্দ দিচ্ছে, তা দিয়ে তারা মুন্দিরে পূজা করে, মানুষের চলাচলের রাস্তা বন্ধ করে জনদূর্ভোগ তৈরী করছে, যত্রতত্র ময়লা আবর্জনা ফেলিয়ে পরিবেশ দূষণ করছে, এটার পরিএাণ চাই, আমরা ও ঈদে মসজিদ মাদ্রাসা প্রতিষ্ঠান বরাদ্দ চাই এটা আমাদের নায্য অধিকার।

জেলা প্রশাসক মোহাম্মাদ আব্দুল আওয়াল আজকের বিক্ষোভ ও প্রতিবাদের বিষয়ে অবগত নয়, তার বরাবর কোন স্মারক লিপি দেওয়া হয়নি তবে হিন্দু ধর্মের সবচেয়ে বড় উৎসব দূর্গাপূজা যেখানে অনেক লোকের সমাগম সেই ক্ষেত্রে সাধারণদের চলাফেরায় একটু সমস্যা দেখ দিতে পারে তা সাময়িক তবে এ ব্যাপারে সমগ্র জেলাতে পুলিশ প্রশাসনের ব্যাপক সিকিউরিটি রয়েছে, এই পর্যন্ত কোন ধরনের অপ্রিতিকর ঘটনার খবর পাওয়া যায় নি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com