October 23, 2024, 5:24 am

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
গাইবান্ধায় মাদক মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড চট্টগ্রামে মৃত্যুদন্ড প্রাপ্ত পলাতক আসামি কে দীর্ঘ ২১ বছর পর গ্রেফতার। গাইবান্ধায় তিন দিনব্যাপী কৃষি মেলা সিরাজগঞ্জে মেলায় অশ্লীল নৃত্য ও গান পরিবেশন, আটক ২০০ চট্টগ্রামে বালক শিশু ধ*র্ষ*ণের ঘটনায় প্রধান আসামি গ্রেফতার। বিরামপুরে জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে শিক্ষকদের সাথে অরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত জয়পুরহাটের জেলা জজ আদালতে ৪২ জনের মধ্যে ৩২ জনই সাবেক আইনমন্ত্রীর এলাকার! বগুড়া সোনাতলার হ*ত্যা মামলার আসামি চট্টগ্রাম হতে গ্রেফতার। চট্টগ্রামের চকবাজার হতে ০১টি বিদেশি পিস্তল ও ১৬ রাউন্ড গুলিসহ এক জন গ্রেফতার। বগুড়ার শাজাহানপুরে মাদ্রাসায় ভর্তি কে কেন্দ্র করে মারপিট। আটক এক।

ঘোড়াঘাটে বিশ্ব শিক্ষক দিবস-২০২৪ইং পালিত

দিনাজপুর (ঘোড়াঘাট প্রতিনিধি): “শিক্ষকের কন্ঠস্বর: শিক্ষায় নতুন সামাজিক অঙ্গীকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে দিনাজপুরের ঘোড়াঘাটে বিশ্ব শিক্ষক দিবস-২০২৪ইং পালিত হয়েছে।

শনিবার ০৫ অক্টোবর বেলা সাড়ে ১১টায় উপজেলার ওসমানপুর বালিকা উচ্চ বিদ্যালয় হলরুমে দিবস উপলক্ষে এক আলোচনা সভায় ঘোড়াঘাট সরকারি কলেজের অধ্যক্ষ এসএম মনিরুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা একাডেমিক। সুপারভাইজার ধ্বীরাজ সরকারের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ঘোড়াঘাট পৌর প্রশাসক ও সহকারী কমিশনার (ভূমি) আব্দুল আল মামুন কাওসার শেখ ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা ওয়াকিল আহমেদ ও ঘোড়াঘাট পৌরসভার সাবেক মেয়র আব্দুস সাত্তার মিলন।

আলোচনা সভায় শিক্ষকের মধ্যে বক্তব্য রাখেন, রানীগঞ্জ মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মিজানুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ও ঘোড়াঘাট কেসি স্কুল ও কলেজ অধ্যক্ষ লুৎফর রহমান সরকার, নুরজাহানপুর অব: সামরিক কলোনি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কমল কুমার কন্ঠ, ছয়ঘট্টি দাখিল মাদ্রাসার সুপার আলতাব হোসেন সরকার, ঘোড়াঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুদা বেগম, রামেশ্বরপুর ফাজিল মাদ্রাসার সহকারী শিক্ষক আজিজুর রহমান, রানীগঞ্জ সরকারি স্কুল ও কলেজের সহকারী শিক্ষক মনোরঞ্জন মোহন্ত ভুট্টু, দক্ষিন জয়দেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আনিসুর রহমান প্রমুখ। এ সময় বক্তারা বিগত সরকারের আমলে তৈরি শিক্ষা কারিকুলাম বাতিল, তাদের বেতন কাঠামোর বৈষম্য দূর করা সহ ন্যায্য দাবি তুলে ধরে বক্তব্য রাখেন।

আলোচনা সভার আগে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালী বের হয়ে উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। অনুষ্ঠানে উপজেলার স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষকগণ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া কর্মীগণ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com