October 18, 2024, 9:18 am

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
রাজধানীতে লক্ষাধিক টাকার গাঁজা সহ ০২ জন গ্রেফতার। প্রেসক্লাবের অর্থ কেলেঙ্কারিসহ নানা অনিয়মের দায়ে সভাপতির পদ হারালো ইমরান হোসাইন লিখন চট্টগ্রামের রাউজান থানার মাদক মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার। সোনাতলা প্রেসক্লাবের কার্য নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত সোনাতলায় তুহিন বাদশা হত্যা মামলায় অভিযুক্ত আসামীরা একমাসেও গ্রেফতার হয়নি সান্তাহারে প্রাণনাশের হুমকি দিয়ে জোরপূর্বক ধর্ষণ, অভিযুক্ত গ্রেফতার। গোবিন্দগঞ্জে অটো রিক্সার ব্যাটারী চুরির অ়ভিযোগে একজন আটক গোবিন্দগঞ্জে হ্যাকারকে আটকের পর ছেড়ে দিয়েছে পুলিশ গোবিন্দগঞ্জে নবাগত উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা ইয়ামিন সুলতানাকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে মতবিনিময় গোবিন্দগঞ্জে জোরপূর্বক পুকুরের মাছ ধরে বিক্রি, সাত লক্ষ টাকার ক্ষতি।

ফেনীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবর্ষণ করে হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি দুর্ধর্ষ অস্ত্রধারী ইউনিয়ন যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক মুরাদ হোসেন প্রকাশ বাবু’কে গ্রেফতার।

ফেনী প্রতিনিধি:ফেনীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবর্ষণ করে হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি দুর্ধর্ষ অস্ত্রধারী ইউনিয়ন যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক মুরাদ হোসেন প্রকাশ বাবু’কে ফেনী জেলার সদর থানার মিয়ার বাজার এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

দেশব্যাপী বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত ০৪ আগস্ট ২০২৪ইং তারিখে আনুমানিক ১৩৩০ ঘটিকায় ফেনীর মহিপাল ফ্লাইওভারের নিচে স্থানীয় ছাত্র-জনতা বিক্ষোভ সমাবেশ ও শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচির পালন করছিল। উক্ত কর্মসূচিতে ফেনী জেলার বিভিন্ন এলাকা থেকে আগত ছাত্র জনতার সাথে ভিকটিম মাহবুবুল হাসান মাসুম (২৫) অংশগ্রহণ করে বিভিন্ন স্লোগান দিতে থাকে। আন্দোলন চলাকালীন ফেনী সদর আসনের সাবেক সংসদ সদস্যের প্ররোচনায় ও নির্দেশে বালিগাঁও ইউনিয়ন ছাত্রলীগের সাবেক পরিবেশ বিষয়ক সম্পাদক তৎকালীন বালিগাঁও ইউনিয়ন যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক মুরাদ হোসেন প্রকাশ বাবু এবং অন্যান্য দুষ্কৃতিকারীরা অবৈধ আগ্নেয়াস্ত্র নিয়ে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচিতে অংশগ্রহণকারীদের উপর নির্বিচারে গুলিবর্ষণ করে। এছাড়াও, দুষ্কৃতিকারীরা হকি স্টিক, কিরিচ, দা ও লাঠি-সোটা দিয়ে ছাত্র জনতাকে পিটিয়ে এবং ককটেল বিষ্ফোরণ ঘটিয়ে আতঙ্কের সৃষ্টি করে। এ সময় ভিকটিম মাহবুবুল হাসান মাসুম প্রাণ ভয়ে আন্দোলন কর্মসূচির স্থান থেকে দৌঁড়ে পালানোর সময় মুরাদ হোসেন প্রকাশ বাবু এবং অন্যান্য দৃষ্কতিকারীরা বেআইনি জনতাবদ্ধে অবৈধ আগ্নেয়াস্ত্র দিয়ে ভিকটিমের মাথা, বুক ও পিঠে গুলি করলে ভিকটিম মাটিতে লুটিয়ে পড়ে। আহত ভিকটিমকে হত্যার উদ্দেশ্যে দুষ্কৃতিকারীরা তাদের হাতে থাকা দেশীয় অস্ত্র, হকি স্টিক, কিরিচ, দা ও লাঠি-সোটা দিয়ে পিটিয়ে ভিকটিমকে মৃত ভেবে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরবর্তীতে পথচারী এবং অন্যান্য ছাত্র-জনতা ভিকটিম মাহবুবুল হাসান মাসুম’কে উদ্ধার করে চিকিৎসার জন্য ফেনী সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। পরবর্তীতে গত ০৭ আগস্ট ২০২৪ইং তারিখে আনুমানিক ১৮০০ ঘটিকায় চিকিৎসাধীন অবস্থায় ভিকটিম মাহবুবুল হাসান মাসুম চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন।

উক্ত ঘটনায় ভিকটিমের ভাই বাদী হয়ে ফেনী জেলার ফেনী মডেল থানায় ১৬২ জন এজাহারনামীয় এবং অজ্ঞাতনামা ৪০০/৫০০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। যার মামলা নং- ০২, তারিখ- ০৪ সেপ্টেম্বর ২০২৪ ইং, ধারা- ১৪৭/১৪৮/১৪৯/৩০৭/
৩২৬/৩০২/১১৪/৩৪, দ্য পেনাল কোড, ১৮৬০ তৎসহ ১৯০৮ সালের বিষ্ফোরক দ্রব্যাবলী আইনের ধারা- ৩/৬।

র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, সূত্রে বর্ণিত মামলার এজাহারনামীয় পলাতক আসামি বালিগাঁও ইউনিয়ন যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক অস্ত্রধারী দুর্ধর্ষ সন্ত্রাসী মুরাদ হোসেন প্রকাশ বাবু (২৫) ফেনী জেলার ফেনী মডেল থানাধীন বালিগাঁও মিয়ার বাজার গ্রামে তার নিজ বাড়িতে অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল গত ০৩ অক্টোবর ২০২৪ইং তারিখে আনুমানিক ১৬৪৫ ঘটিকায় বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামি মুরাদ হোসেন বাবু (২৫), পিতা- রসুল আমিন, সাং- মিয়ার বাজার, থানা- ফেনী সদর, জেলা- ফেনী’কে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদে সে বর্ণিত মামলার এজাহারনামীয় পলাতক আসামি এবং বালিগাঁও ইউনিয়ন ছাত্রলীগের সাবেক পরিবেশ বিষয়ক সম্পাদক এবং মামলার ঘটনার সময় বালিগাঁও ইউনিয়ন যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক থাকার কথা সে স্বীকার করে। জিজ্ঞাসাবাদে সে আরো জানায় যে, মামলার ঘটনার দিন সে অবৈধ আগ্নেয়াস্ত্র দিয়ে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে অংশগ্রহণকারী ছাত্র-জনতার দিকে নির্বিচারে গুলি বর্ষণ করে। সামাজিক যোগাযোগ মাধ্যমে অস্ত্রের ম্যাগাজিন সহ তার ছবি ভাইরাল হলে আসামি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিকট থেকে গ্রেফতার এড়াতে ফেনী জেলার বিভিন্ন স্থানে অবস্থান করে আসছিল। উল্লেখ্য যে, গত ২১ সেপ্টেম্বর ২০২৪ইং তারিখে র‌্যাব-৭ চট্টগ্রাম কর্তৃক বর্ণিত মামলার আরেক এজাহারনামীয় পলাতক আসামি ১৬ নং ওয়ার্ড ছাত্রলীগের কুখ্যাত সহ-সভাপতি ইসমাঈল হোসেন অমি’কে গ্রেফতার করে ফেনী জেলার ফেনী মডেল থানায় পুলিশের নিকট হস্তান্তর করা হয়।

গ্রেফতারকৃত আসামি সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে তাকে ফেনী জেলার ফেনী মডেল থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com