October 23, 2024, 5:31 am

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
গাইবান্ধায় মাদক মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড চট্টগ্রামে মৃত্যুদন্ড প্রাপ্ত পলাতক আসামি কে দীর্ঘ ২১ বছর পর গ্রেফতার। গাইবান্ধায় তিন দিনব্যাপী কৃষি মেলা সিরাজগঞ্জে মেলায় অশ্লীল নৃত্য ও গান পরিবেশন, আটক ২০০ চট্টগ্রামে বালক শিশু ধ*র্ষ*ণের ঘটনায় প্রধান আসামি গ্রেফতার। বিরামপুরে জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে শিক্ষকদের সাথে অরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত জয়পুরহাটের জেলা জজ আদালতে ৪২ জনের মধ্যে ৩২ জনই সাবেক আইনমন্ত্রীর এলাকার! বগুড়া সোনাতলার হ*ত্যা মামলার আসামি চট্টগ্রাম হতে গ্রেফতার। চট্টগ্রামের চকবাজার হতে ০১টি বিদেশি পিস্তল ও ১৬ রাউন্ড গুলিসহ এক জন গ্রেফতার। বগুড়ার শাজাহানপুরে মাদ্রাসায় ভর্তি কে কেন্দ্র করে মারপিট। আটক এক।

উন্মুক্ত বিশ্ববিদ্যালয়কে গণমানুষের বিশ্ববিদ্যালয়ে পরিণত করতে হবে-উপাচার্য ওবায়দুল ইসলাম।

বগুড়া শেরপুর প্রতিনিধি: বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ বি এম ওবায়দুল ইসলাম বলেছেন, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়কে গণমানুষের বিশ্ববিদ্যালয় পরিণত করতে হবে। ও দূর শিক্ষণকে শিক্ষার্থীর দোরগোড়ায় পৌঁছাতে যা যা করার প্রয়োজন তাই করা হবে। বাংলাদেশকে উন্নত বিশ্বে পরিণত করতে হলে মানসম্মত শিক্ষার নিশ্চয়তা দিতে হবে। তিনি গতকাল পল্লী উন্নয়ন একাডেমীর বগুড়ায় এমএড ২০২৪ ব্যাচের ওরিয়েন্টেশন প্রোগ্রামে প্রধান অতিথি বক্তৃতা করছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উন্নয়ন একাডেমী বগুড়ার মহাপরিচালক অতিরিক্ত সচিব আব্দুল মালেক।
অন্যান্য মধ্যে বক্তব্য রাখেন পল্লী উন্নয়ন একাডেমীর অতিরিক্ত মহাপরিচালক ড. আব্দুল্লাহ আল মামুন। প্রধান রিসার্চ পার্সন ছিলেন বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের স্কুল অফ এডুকেশন এর ডীন প্রফেসর ড. লাভলী আক্তার ডলি। এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাউবি বগুড়ার আঞ্চলিক পরিচালক কমলেন্দু বর্মন। বিশিষ্ট পদার্থবিজ্ঞানী প্রফেসর ওবায়দুল ইসলামের উপাচার্য দায়িত্ব নেবার পর এটি তার মাঠ পর্যায়ে প্রথম সফর হিসেবে বগুড়ায় আগমন। ওরিয়েন্টেশনে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন উপাচার্যের একান্ত সচিব নাসির উদ্দিন, বাউবি মিডিয়া বিভাগের যুগ্ন পরিচালক সোহেল আহমেদ, বাউবি বগুড়ার ডেপুটি আঞ্চলিক পরিচালক রুহুল আমিন প্রমুখ। উপাচার্য তার বক্তৃতায় গত ৫ ই আগস্ট বিপ্লবের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, ১৭ বছরে শিক্ষার ক্ষেত্রে নৈরাজ্য সৃষ্টি করে, এই সেক্টরকে ধ্বংস করে দেয়া হয়েছে। এই ধ্বংসস্তূপ সরিয়ে আমরা নতুন করে দূর শিক্ষণ কে জনগণের দোর গোড়ায় পৌঁছেতে বদ্ধপরিকর। অনুষ্ঠানে ৪৭ জন শিক্ষার্থীকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com