October 23, 2024, 5:26 am

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
গাইবান্ধায় মাদক মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড চট্টগ্রামে মৃত্যুদন্ড প্রাপ্ত পলাতক আসামি কে দীর্ঘ ২১ বছর পর গ্রেফতার। গাইবান্ধায় তিন দিনব্যাপী কৃষি মেলা সিরাজগঞ্জে মেলায় অশ্লীল নৃত্য ও গান পরিবেশন, আটক ২০০ চট্টগ্রামে বালক শিশু ধ*র্ষ*ণের ঘটনায় প্রধান আসামি গ্রেফতার। বিরামপুরে জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে শিক্ষকদের সাথে অরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত জয়পুরহাটের জেলা জজ আদালতে ৪২ জনের মধ্যে ৩২ জনই সাবেক আইনমন্ত্রীর এলাকার! বগুড়া সোনাতলার হ*ত্যা মামলার আসামি চট্টগ্রাম হতে গ্রেফতার। চট্টগ্রামের চকবাজার হতে ০১টি বিদেশি পিস্তল ও ১৬ রাউন্ড গুলিসহ এক জন গ্রেফতার। বগুড়ার শাজাহানপুরে মাদ্রাসায় ভর্তি কে কেন্দ্র করে মারপিট। আটক এক।

ঘোড়াঘাটে ৩৪ তম আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত।

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ “মর্যাদাপূর্ণ বার্ধক্যঃ বিশ্বব্যাপী প্রবীণ পরিচর্যা ও সহায়তা ব্যবস্থা শক্তিশালীকরণ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের ঘোড়াঘাটে র‌্যালি, আলোচনা সভা, নগদ সহায়তা ও চারা রোপণের মধ্য দিয়ে ৩৪ তম আন্তর্জাতিক প্রবীণ দিবস-২০২৪ পালিত হয়েছে।

মঙ্গলবার (১ অক্টোবর) সকাল সাড়ে ১১ টায় উপজেলা পরিষদ হলরুমে প্রবীণ, প্রতিবন্ধী এবং মাদকাসক্ত ব্যক্তিদের সমন্বিত প্রকল্প- কারিতাস দিনাজপুর অঞ্চলের আয়োজনে এ দিবস পালিত হয়। এতে উপজেলার উন্নয়ন কমিটির সভাপতি স্বজল চন্দ্র মন্ডলের সভাপতিত্বে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা পরিষদ প্রশাসক রফিকুল ইসলাম।

আলোচনা সভায় কারিতাসের এসডিডিবি প্রকল্পের এনিমেটর আসুন্তা হেম্ব্রম এর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, ইউপি চেয়ারম্যান সাজ্জাত হোসেন, কারিতাস দিনাজপুর অঞ্চলের ওসমানপুর ভোকেশনাল ট্রেনিং সেন্টারের ইনচার্জ সিলভিয়া রোজারিও, ছয়ঘট্টি দাখিল মাদ্রাসার সুপার আলতাফ হোসেন, আরসিএইচডিপি প্রকল্পের সহকারী মাঠ কর্মকর্তা তারামনি টপ্য প্রমুখ। এ সময় বক্তারা প্রবীণ ও প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার, পরিচর্যা ও সেবা সহায়তা বিষয় নিয়ে আলোচনা করেন। পরে প্রধান অতিথি শারীরিক প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে মোবাইল সার্ভিসিং, কম্পিউটার ও দর্জি প্রশিক্ষণ বাবদ নগদ ৩৭ হাজার টাকা সহায়তা প্রদান করেন।

এর আগে উপজেলা পরিষদ চত্বর থেকে দিবসটি উপলক্ষে প্রবীণ ব্যক্তি, নারী ফোরাম ও উন্নয়ন কমিটির প্রতিনিধিগণের অংশগ্রহণে একটি র‌্যালি বের হয়। শেষে অতিথিদেরকে সাথে নিয়ে উপজেলা পরিষদ মাঠে গাছের চারা রোপণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com