October 23, 2024, 5:35 am

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
গাইবান্ধায় মাদক মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড চট্টগ্রামে মৃত্যুদন্ড প্রাপ্ত পলাতক আসামি কে দীর্ঘ ২১ বছর পর গ্রেফতার। গাইবান্ধায় তিন দিনব্যাপী কৃষি মেলা সিরাজগঞ্জে মেলায় অশ্লীল নৃত্য ও গান পরিবেশন, আটক ২০০ চট্টগ্রামে বালক শিশু ধ*র্ষ*ণের ঘটনায় প্রধান আসামি গ্রেফতার। বিরামপুরে জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে শিক্ষকদের সাথে অরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত জয়পুরহাটের জেলা জজ আদালতে ৪২ জনের মধ্যে ৩২ জনই সাবেক আইনমন্ত্রীর এলাকার! বগুড়া সোনাতলার হ*ত্যা মামলার আসামি চট্টগ্রাম হতে গ্রেফতার। চট্টগ্রামের চকবাজার হতে ০১টি বিদেশি পিস্তল ও ১৬ রাউন্ড গুলিসহ এক জন গ্রেফতার। বগুড়ার শাজাহানপুরে মাদ্রাসায় ভর্তি কে কেন্দ্র করে মারপিট। আটক এক।

সেনা কর্মকর্তা লেঃ তানজিম সরোয়ার নির্জন হত্যাকান্ডে দায়েরকৃত মামলার এজাহার নামীয় অন্যতম আসামি মোঃ সাদেক’কে কক্সবাজার থেকে গ্রেফতার।

নিউজ ডেস্ক: আলোচিত সেনা কর্মকর্তা লেঃ তানজিম সরোয়ার নির্জন হত্যাকান্ডে দায়েরকৃত মামলার এজাহার নামীয় অন্যতম আসামি মোঃ সাদেক’কে কক্সবাজার জেলার চকরিয়া থানাধীন ফাঁসিয়াখালি থেকে র‌্যাব-১৫ এর নের্তৃত্বে যৌথবাহিনী কর্তৃক গ্রেফতার।

গত ২৩ সেপ্টেম্বর ২০২৪ তারিখ কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের পূর্ব মাইজপাড়া এলাকার মাছ ব্যবসায়ী রেজাউল করিমের বাড়িতে একদল ডাকাত ডাকাতি সংগঠনের জন্য সমাবেত হয়ে প্রস্তুতি গ্রহণ করছে। উক্ত সংবাদের সত্যতা যাচাইয়ের জন্য অভিযান টিমের ইনচার্জ লেঃ তানজিম সরোয়ার নির্জন এর নের্তৃত্বে আনুমানিক রাত ০৩.২৫ ঘটিকার সময় ঘটনাস্থলে উপস্থিত হলে সেনাবাহিনী ও পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতেরা দৌড়ে পালানোর চেষ্টাকালে সেনাবাহিনী ও পুলিশ সদস্যগণ ডাকাতদের গ্রেফতারের লক্ষে ডাকাতদের পিছু পিছু ধাওয়া করে। এ সময় লেফটেন্যান্ট তানজিম সারোয়ার একজন ডাকাতকে আটক করেন। আটককৃত ডাকাতকে ছিনিয়ে নেওয়ার উদ্দেশ্যে অপরাপর ডাকাতগণ এসে লেফটেন্যান্ট তানজিম সারোয়ার’কে ধারালো ছুরি দ্বারা হত্যার উদ্দেশ্যে শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে গুরুতর রক্তাক্ত জখম করে আটককৃত ডাকাতকে ছিনিয়ে নিয়ে যায়। সঙ্গে সঙ্গে সেনা কর্মকর্তা তানজিম মাটিতে লুটিয়ে পড়েন। পরে সেনা ও পুলিশ সদস্যগণ তাঁকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে তাৎক্ষণিকভাবে মালুমঘাট মেমোরিয়াল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। উক্ত ঘটনাটি দেশে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে। র‌্যাব উক্ত হত্যাকান্ডের পরবর্তী ছায়াতদন্ত সহ ঘাতকদের গ্রেফতারের লক্ষ্যে আভিযানিক কার্যক্রম শুরু করে। উক্ত ঘটনার বিষয়ে সেনাবাহিনী বাদী হয়ে চকরিয়া থানায় একটি মামলা দায়ের করেন। যা চকরিয়া থানার মামলা নং-৪৪/৩৬৬ তারিখ ২৫/০৯/২০২৪, ধারা-৩৯৯/৪০২/৩৩৩/৩৫৩/৩০৭/৩০২/৩৪ পেনাল কোড রুজু হয়।

এরই ধারাবাহিকতায় বর্ণিত ঘটনায় অভিযুক্ত আসামীদেরকে গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-১৫ সদর ব্যাটালিয়নের একটি চৌকস আভিযানিক দলের নের্তৃত্বে যৌথবাহিনী অদ্য ২৬ সেপ্টেম্বর ২০২৪ তারিখ আনুমানিক রাত ০২.১৫ ঘটিকায় গোপন সংবাদের ভিত্তিতে কক্সবাজার জেলার চকরিয়া থানাধীন ফাঁসিয়াখালি থেকে অভিযান পরিচালনা করে উক্ত চাঞ্চল্যকর হত্যা মামলার এজাহার নামীয় আসামী মোঃ সাদেক (৪১), পিতা-মোঃ খাইরুজ্জামান, সাং-ফাঁসিয়াখালী, থানা-চকরিয়া, জেলা-কক্সবাজার’কে গ্রেফতার করতে সক্ষম হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত আসামি হত্যাকান্ডে নিজের জড়িত থাকার কথা স্বীকার করেছে।

গ্রেফতারকৃত আসামী সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কক্সবাজার জেলার চকরিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com