October 22, 2024, 3:44 am

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
বগুড়ার শাজাহানপুরে মাদ্রাসায় ভর্তি কে কেন্দ্র করে মারপিট। আটক এক। জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় বিনামূল্যে ২৬ হাজার কিশোরীকে এইচপিভি টিকা প্রদানের লক্ষ্যে প্রস্তুতিমূলক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে র‌্যালী ও হাত ধোয়া প্রদর্শনী অনুষ্ঠিত গাবতলীতে ব্যাট খেলাকে কেন্দ্র করে ভাইয়ের হাতে ভাই খু*ন। নওগাঁয় আস্তান মোল্লা কলেজের শিক্ষকদের সংবাদ সম্মেলন গোবিন্দগঞ্জের তালুককানুপুর ইউনিয়নের নুন্দহপাড়ায় গ্রামীন পাকা রাস্তা ভেঙ্গে চলাচলে দুর্ভোগ। গোবিন্দগঞ্জের তালুককানুপুর ইউপির ১নং প্যানেল চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পেয়েছেন, ফিরোজ কবির প্রধান গোবিন্দগঞ্জে ব্যাংক এশিয়ার মোবাইল এজেন্ট নিখোঁজ বগুড়ার শাজাহানপুরে উপজেলা পরিষদের অস্থায়ী ড্রাইভার মামুনের বিরুদ্ধে বিক্ষোভ ও মানববন্ধন গাইবান্ধা জেলা মেডিকেল টেকনোলজিস্ট ঐক্য পরিষদের কমিটি গঠন

নওগাঁয় বৈষম্য দূরীকরণে বেসরকারি মাধ্যমিক ও মাদরাসা শিক্ষক-কর্মচারীদের মানববন্ধন ও ডিসিকে স্মারক লিপি প্রদান।

নওগাঁ প্রতিনিধি: মাধ্যমিক স্তরের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ, শিক্ষা প্রশাসনের বিভিন্ন পদে সরকারি স্কুলের শিক্ষকদের পদায়ন বন্ধ রাখা ও শিক্ষা সংস্কার কমিশন গঠনের জন্য মানববন্ধন ও স্মারক লিপি প্রদান করেছে বেসরকারি স্কুল ও মাদরাসা শিক্ষা পরিবার।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বেলা ১১ টার দিকে ডিসি অফিসের সামনে প্রায় ঘন্টা ব্যাপি বেসরকারি স্কুল ও মাদরাসা শিক্ষা পরিবারের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, মাধ্যমিক স্তরের প্রতিষ্ঠানের ৯৭ শতাংশ বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানসমুহ জাতীয়করণ করা অত্যন্ত জরুরী। বিগত দিনে ফ্যাসিষ্ট সরকার পরিকল্পিতভাবে মাধ্যমিক শিক্ষাকে ধ্বংশের দ্বার প্রান্তে নিয়ে গিয়েছে। জুলাই-আগস্ট বিপ্লবের মধ্যে দিয়ে ছাত্র-জনতার বৈষম্য বিরোধী দেশ গড়ার যে স্বপ্ন আমাদের দেখিয়েছে তাতে আমরাও নতুন করে স্বপ্ন দেখছি, আপনার গতিশীল নেতৃত্বে মাধ্যমিক শিক্ষা আবার জেগে উঠবে। আপনার এ স্বপ্নযাত্রায় আমরাও আপনার সহযাত্রী হতে প্রস্তুত, তারা আরও বলেন, শিক্ষকরা প্রশাসনে অনভিজ্ঞ, জেলা শিক্ষা অফিসার ও উপপরিচালক পদে তাঁদের পদায়ন করা হলে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষক শূন্যতা যেমন সৃষ্টি হয় তেমনি ক্লাসরুম শিক্ষকতায় অভিজ্ঞ একজন শিক্ষককে উল্লেখিত পদ সমূহে পদায়ন করা হলে বিভিন্ন বিধি বিদান সম্পর্কে পূর্ব জ্ঞান না থাকায় কারণে অফিসের অভিজ্ঞয়া সম্পন্ন নিম্নপদের লোকজনের পরামর্শ দ্বারাই পরিচালিত হতে হয়। প্রশাসনিক দৃঢ় সিদ্ধান্ত তাঁরা গ্রহন করতে পারেনা। এজন্য উপজেলা, জেলা, অঞ্চল ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মাধ্যমিক শাখায় ৩১ বছর শিক্ষা প্রশাসনের কাজের দক্ষতা সম্পন্ন ৬ষ্ঠ গ্রেড অফিসার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারগণের পদোন্নতি ও পদায়নের জোর দাবী করছেন এবং ৭ম গ্রেড প্রাপ্ত সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসারদের উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হিসাবে পদায়ন করার দাবি জানান তারা।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ওয়াশিউর রহমান এর দিকনির্দেশনায়, অন্যান্যদের উপস্থিত ছিলেন, মোঃ মাহতাফ হোসেন, সভাপতি বাংলাদেশ বেসরকারি মাধ্যমিক শিক্ষক কর্মচারী কল্যাণ সমিতি নওগাঁ জেলা প্র/শি সেন্ট্রাল বালিকা উচ্চ বিদ্যালয়, সাইফুল ইসলাম সভাপতি শিক্ষক সমিতি নওগাঁ, সদর উপজেলার বেসরকারি শিক্ষক সমিতির আহবায়ক শালুকা উচ্চ বিদ্যালয়ের প্র/ শি, মো. হারুন-অর রশিদ, সদস্য সচিব চকআতিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. নজরুল ইসলাম, যুগ্ন আহবায়ক শৌলগাছি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাফফর, কোষাধ্যক্ষ আল ফারুক ইসলামী একাডেমির প্র/শি, আমিরুল মুমিনুল, পাহাড়পুর জি এম উচ্চ বিদ্যালয়ের প্র/শি আক্তারুজ্জামান সহ প্রমুখ।

মানববন্ধন শেষে তারা জেলা প্রসাসকের প্রতিনিধি শিক্ষা ও আইসিটি শাখায় সারকলিপি প্রদান করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com