September 22, 2024, 11:32 pm

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
ফেনীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবর্ষণ করে ছাত্র হত্যা মামলার এজাহারনামীয় অন্যতম আসামি ১৬ নং ওয়ার্ড ছাত্রলীগের সহ-সভাপতি ইসমাঈল হোসেন প্রকাশ অমি’কে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম। রাজবাড়ীতে ৯০ বোতল ফেন্সিডিল ও ০২ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার। বায়তুল মোকাররমের সেই খতিবকে অপসারণ। শাজাহানপুরে শী’র্ষ স’ন্ত্রা’সী সাগরসহ অপর সহযোগী দূ’র্বৃত্তে’র হা’মলা’য় খু’ন! ঘোড়াঘাটে আন্তঃজেলা দলের কুখ্যাত ৪ ডাকাত গ্রেপ্তার। নওগাঁয় শিয়াল, কুকুর ও বিড়ালের কামড়ে আতঙ্কে এলাকাবাসী। কক্সবাজার সদর উপজেলার চৌফলডন্ডি ইউনিয়ন থেকে যৌথ বাহিনীর অভিযানে অস্ত্র উদ্ধার। শিক্ষা দিবসে ছাত্র ইউনিয়ন বগুড়া জেলার ছাত্র সমাবেশ অনুষ্ঠিত। ঢাকার কেরানীগঞ্জ এলাকা থেকে তিন লাখ জাল টাকা এবং জাল টাকা তৈরির বিপুল পরিমাণ সরঞ্জামাদিসহ দুই জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০। রাজশাহীর চারঘাট থানা পুলিশ কর্তৃক ৮১০ বোতল ফেন্সিডিল উদ্ধার।

ফেনীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবর্ষণ করে ছাত্র হত্যা মামলার এজাহারনামীয় অন্যতম আসামি ১৬ নং ওয়ার্ড ছাত্রলীগের সহ-সভাপতি ইসমাঈল হোসেন প্রকাশ অমি’কে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

নিউজ ডেস্ক: দেশব্যাপী বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত ০৪ আগস্ট ২০২৪ইং তারিখে আনুমানিক ১৩৩০ ঘটিকায় ফেনীর মহিপাল ফ্লাইওভারের নিচে স্থানীয় ছাত্র-জনতা বিক্ষোভ সমাবেশ ও শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচির পালন করছিল। উক্ত কর্মসূচিতে ফেনী জেলার বিভিন্ন এলাকা থেকে আগত ছাত্র জনতার সাথে ছাগলনাইয়া আবদুল হক চৌধুরী ডিগ্রী কলেজের অনার্স পড়ুয়া ভিকটিম মাহবুবুল হাসান মাসুম (২৫) অংশগ্রহণ করে বিভিন্ন স্লোগান দিতে থাকে। আন্দোলন চলাকালীন ফেনী সদর আসনের সাবেক সংসদ সদস্যের প্ররোচনায় ও নির্দেশে অপরাপর আসামিরা অবৈধ আগ্নেয়াস্ত্র নিয়ে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচিতে অংশগ্রহণকারীদের উপর নির্বিচারে গুলিবর্ষণ করে। এছাড়াও, আসামিরা হকি স্টিক, কিরিচ, দা ও লাঠি-সোঠা দিয়ে পিটেয়ে অনেক ছাত্রকে নিহত করে এবং ককটেল বিষ্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে। এ সময় ভিকটিম মাহবুবুল হাসান মাসুম প্রাণ ভয়ে মহিপাল ফ্লাইওভারের নিচে শাহীন হোটেলের সামনে দিয়ে দৌঁড়ে পালানোর সময় অবৈধ অস্ত্রধারী আসামিরা তার মাথা, বুক ও পিঠে গুলি করে রক্তাক্ত জখম করলে ভিকটিম মাটিতে লুটিয়ে পড়ে। আহত ভিকটিমকে হত্যার উদ্দেশ্যে আসামিরা তাদের হাতে থাকা হকি স্টিক, লাঠি-সোঠা, ধামা-কিরিচের উল্টা পিঠ দিয়ে পিটিয়ে ভিকটিমকে মৃত ভেবে ফেলে রেখে চলে যায়। পরবর্তীতে পথচারী এবং ছাত্র-জনতা ভিকটিমকে উদ্ধার করে চিকিৎসার জন্য ফেনী সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ভিকটিমকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। গত ০৭ আগস্ট ২০২৪ইং তারিখে আনুমানিক ১৮০০ ঘটিকায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ভিকটিম মাহবুবুল হাসান মাসুম মৃত্যুবরণ করেন।

উক্ত ঘটনায় ভিকটিমের ভাই বাদী হয়ে ফেনী জেলার ফেনী মডেল থানায় ১৬২ জন এজাহারনামীয় এবং অজ্ঞাতনামা ৪০০/৫০০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। যার মামলা নং-০২, তারিখ- ০৪ সেপ্টেম্বর ২০২৪ ইং, ধারা- ১৪৭/১৪৮/১৪৯/৩০৭/৩২৬/৩০২/১১৪/৩৪, দ্য পেনাল কোড, ১৮৬০ তৎসহ ১৯০৮ সালের বিষ্ফোরক দ্রব্যাবলী আইনের ৩/৬।

র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, বর্ণিত মামলার এজাহারনামীয় পলাতক আসামি ইসমাঈল হোসেন প্রকাশ অমি (২৪) ফেনী জেলার ফেনী মডেল থানাধীন তার নিজ বাসভবনে অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল গত ২১ সেপ্টেম্বর ২০২৪ইং তারিখে আনুমানিক ১৮৪৫ ঘটিকায় বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামি ১৬ নং ওয়ার্ড ছাত্রলীগের সহ-সভাপতি ইসমাঈল হোসেন অমি (২৪), পিতা- নিজাম উদ্দিন, সাং- শাহীন একাডেমি রোড, থানা- ফেনী সদর, জেলা- ফেনী’কে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদে সে বর্ণিত মামলার এজাহারনামীয় পলাতক আসামি হওয়ার কথা স্বীকার করে।

গ্রেফতারকৃত আসামি সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে তাকে ফেনী জেলার ফেনী মডেল থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com