September 8, 2024, 3:15 am

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
বগুড়ায় এশিয়া সুইটস’র পরিচালক টুটুলের বাড়ি থেকে বন্দুক ও গুলি উদ্ধার বগুড়ায় এশিয়া সুইটসের পরিচালকের বাড়িতে অভিযানে মিলল বন্দুক ও ৬৬৩ রাউন্ড কার্তুজ। বাংলাদেশ স্কাউটস বগুড়া জেলা রোভারের আয়োজনে রোভার স্কাউট লিডার ওয়ার্কশপ এবং জনসংযোগ ও মার্কেটিং বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত। কাহালুতে মারপিটের ঘটনায় গুরুত্বর আহত মন্টুর মৃত্যু। সভাপতি গোলাম রব্বানী ও সেক্রেটারী মোস্তাফিজার, কাহালুর লহরা পাড়া গ্রাম উন্নয়ন নতুন কমিটি গঠন। ঘোড়াঘাটে ট্রাকে ট্রাকে ধাক্কা নি/হত ১। জাতীয় সঙ্গীত নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদে উদীচী বগুড়ার “সমস্বরে জাতীয় সঙ্গীত” কর্মসূচি অনুষ্ঠিত। বগুড়ায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের “শহীদি মার্চ” কর্মসূচি অনুষ্ঠিত। বগুড়ায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের “শহীদি মার্চ” কর্মসূচি অনুষ্ঠিত। কাহালুতে নজরুল ইসলামের পাল্টা সংবাদ সম্মেলন।

শাজাহানপুরে নির্বাচনের রেশ কাটতে না কাটতেই ইউনিয়ন পরিষদের উপ- নির্বাচন।

বগুড়া শাজাহানপুর প্রতিনিধিঃ বগুড়ার শাজাহানপুরে উপজেলা পরিষদের নির্বাচনের রেশ কাটতে না কাটতেই দুটি ইউনিয়ন পরিষদের শুন্য পদে উপ-নির্বাচন আগামী ২৭জুলাই অনুষ্ঠিত হবে।এবার উপ নির্বাচনে ভোট অনুষ্ঠিত হবে ইভিএমের মাধ্যমে।এদিকে শুন্য দুটি পদের জন্য ২৮ শে জুন তফসিল ঘোষনা করেছে নির্বাচন কমিশন। পদ দুটি হলো খরনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মাদলা ইউনিয়ন পরিষদের ২নং ওয়াডের সাধারণ সদস্য।

বগুড়া জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ভিপি সাজেদুর রহমান সাহীন খরনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন, তিনি গত উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনের জন্য স্বেচ্ছায় পদত্যাগ করেন। এরপর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের পদটি শুন্য হয়ে যায়। অপর দিকে মাদলা ইউনিয়নের ২নং ওয়ার্ডের সদস্য আব্দুল মজিদ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ গ্রহন করে জয়লাভ করায় সে পদটি শুন্য হয়ে যায়।

আজ ৪ জুলাই বিকাল ৪টা পযন্ত মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ সময় ছিল। উপজেলা নির্বাচন কর্মকর্তা জাকির হোসেন সর্বশেষ জানিয়েছেন খরনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে মোট মনোনয়ন পত্র জমা পড়ে ৬টি। তারা হলেন (১) উপজেলা যুবলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক, বিপ্লব হোসেন বিপুল। (২) খরনা ইউনিয়ন যুবলীগের সভাপতি, মাকসুদুর রহমান বাবু। (৩) এ্যাডভোকেট, রেজাউল হক রজব। (৪) সহকারী অধ্যাপক ডোমন পুকুর আমিনিয়া কামিল মাদ্রাসা, নুরুল আমিন শিশির। (৫) খরনা ইউনিয়নের সাবেক ছাত্রলীগ সভাপতি, বাহারাম বাদশা। (৬) জাকের পাটির ইব্রাহীম খলিলুল্লাহ্।

অপরদিকে মাদলা ইউনিয়নের ২নং ওয়াডের সাধারণ সদস্য পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন ৩ জন। তারা হলেন (১) রেজাউল করিম। (২) সোবাহান আকন্দ। (৩) বিশিষ্ঠ খুটি ব্যবসায়ী ও মাছ চাষী, ইমদাদুল হক।

পদ দুটি শুন্য হওয়ার পর থেকে আগ্রহী প্রার্থীরা নানা কৌশলে ভোটারদের সমর্থন পাওয়ার চেষ্টা করছেন। সেই সাথে সরকারের স্মার্ট খরনা ইউনিয়ন মাদলা ইউনিয়নের ২নং ওয়ার্ড গড়ার প্রত্যয় ব্যক্ত করছেন অনেকেই। এদিকে ইভিএম এর মাধ্যমে ভোট অনুষিষ্ঠত হওয়ার খবরে স্বস্তি প্রকাশ করেছে এলাকাবাসী ও প্রার্থীরা। সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচনের পরিবেশ সৃস্টির জন্য তারা নির্বাচন কমিশনের প্রতি আহবান জানান।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com