September 8, 2024, 3:15 am

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
বগুড়ায় এশিয়া সুইটস’র পরিচালক টুটুলের বাড়ি থেকে বন্দুক ও গুলি উদ্ধার বগুড়ায় এশিয়া সুইটসের পরিচালকের বাড়িতে অভিযানে মিলল বন্দুক ও ৬৬৩ রাউন্ড কার্তুজ। বাংলাদেশ স্কাউটস বগুড়া জেলা রোভারের আয়োজনে রোভার স্কাউট লিডার ওয়ার্কশপ এবং জনসংযোগ ও মার্কেটিং বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত। কাহালুতে মারপিটের ঘটনায় গুরুত্বর আহত মন্টুর মৃত্যু। সভাপতি গোলাম রব্বানী ও সেক্রেটারী মোস্তাফিজার, কাহালুর লহরা পাড়া গ্রাম উন্নয়ন নতুন কমিটি গঠন। ঘোড়াঘাটে ট্রাকে ট্রাকে ধাক্কা নি/হত ১। জাতীয় সঙ্গীত নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদে উদীচী বগুড়ার “সমস্বরে জাতীয় সঙ্গীত” কর্মসূচি অনুষ্ঠিত। বগুড়ায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের “শহীদি মার্চ” কর্মসূচি অনুষ্ঠিত। বগুড়ায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের “শহীদি মার্চ” কর্মসূচি অনুষ্ঠিত। কাহালুতে নজরুল ইসলামের পাল্টা সংবাদ সম্মেলন।

বগুড়ার শাজাহানপুরে দিনব্যাপি সরকারী দপ্তর ও উন্নয়নমূলক কর্মকান্ড পরিদর্শন করেন জেলা প্রশাসক।

শাজহানপুর (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার শাজাহানপুর উপজেলার দপ্তর ও উন্নয়নমূলক কর্মকান্ড পরিদর্শন করেন জেলা প্রশাসক সাইফুল ইসলাম।

বৃহস্পতিবার (২৭ জুন) সকাল ১১টায় শাজাহানপুর থানা পরে উপজেলার খোট্টাপাড়া দুরুলিয়া গ্রামে আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদের জন্য আয়োজিত আয়বর্ধক প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠান,শাজাহানপুর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় পরিদর্শন, উপজেলা ভূমি অফিস পরিদর্শন, মাদলা ইউনিয়ন ভূমি অফিস পরিদর্শন, খলিশাকান্দি কমিউনিটি ক্লিনিক পরিদর্শন, শাজাহানুর উপজেলায় কর্মরত অফিসারদের সাথে মতবিনিময়, প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে সুবর্ণ নাগরিক কার্ড ও ঋণ বিতরণ কার্যক্রম এবং সার্বজনীন পেনশন স্কিমের প্রোগ্রামে অংশ গ্রহণ।

উপজেলায় দিনব্যাপি কর্মসূচির অংশ হিসেবে জেলা প্রশাসক সাইফুল ইসলাম গতকাল বেশ কিছু দপ্তরের কর্মকান্ড সরেজমিন পরিদর্শন করেন। এর মধ্যে ছিল এছাড়া ভিক্ষুক নির্মূল কর্মসূচির আওতায় মাদলা ইউনিয়নের চকমোমিন গ্রামের বুদ্ধি প্রতিবন্ধী নুরুল ইসলামের হাতে একটি মুদি দোকানের চাবি তুলে দেন জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম। দিনব্যাপি কর্মসূচিতে তার সাথে ছিলেন শাজাহানপুর উপজেলা চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু, উপজেলা নির্বাহী অফিসার মুহসিয়া তাবাসসুম, ভাইস চেয়ারম্যান আব্দুল মজিদ, সহকারি কমিশনার (ভূমি) জান্নাতুল নাইম, থানার ওসি শহিদুল ইসলাম, খোট্টাপাড়া ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ্ আল ফারুকসহ উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

দুরুলিয়া গ্রামে আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদের জন্য আয়োজিত আয়বর্ধক প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বগুড়া জেলা প্রশাসক সাইফুল ইসলাম বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা হলো জনগণ প্রশাসনের কাছে যাবেনা, বরং প্রশাসনই জনগণের দোরগোড়ায় গিয়ে সেবা দিবে। সেই নিদের্শনা মোতাবেক মানুষের দোরগোড়ায় গিয়ে সেবা দিতে মাঠ পর্যায়ের কর্মকর্তারা সক্রিয় রয়েছে। এখন সেবা পেতে জনগণকে শুধু সচেতন হতে হবে। জীবনযাত্রার মানোন্নয়নে সচেষ্ট হলে আশ্রয়ণ বাসিরাও এক সময় সমাজে প্রতিষ্ঠা লাভ করবে। তাদের সন্তানরা লেখাপড়া শিখে স্মার্ট নাগরিক হিসেবে গড়ে উঠবে।
এর আগে শাজাহানপুর থানার কার্যক্রম পরিদর্শনকালে তিনি বলেন, সম্প্রতি কিশোর গ্যাংয়ের নানা অপরাধ কর্মকান্ড মানুষের মাঝে উদ্বেগ ছড়িয়েছে। মানুষের জানমাল রক্ষায় কিশোর গ্যাং দমনে প্রধানমন্ত্রীর জোড়ালো নির্দেশনা রয়েছে উল্লেখ করে তিনি কিশোর গ্যাং দমনে ইনোভেটিভ উদ্যোগের তাগিদ দেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com