September 19, 2024, 4:22 pm

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
উপজেলা ছাত্রদলের বিরুদ্ধে দুধকুমার নদীর তীর রক্ষা বাঁধের কাজে বাঁধা দেওয়ার অভিযোগ। নিউ হোপ এ্যানিমেল নিউট্রিশন কোম্পানীর পক্ষ হতে বন্যায় ক্ষতিগ্রস্ত খামারীদের জন্য গো- খাদ্য প্রেরণ। বগুড়ার শাজাহানপুরে জমি নিয়ে বিরোধে দুপক্ষের সংঘর্ষ, আহত ৫। ঘোড়াঘাটে জামায়াতে ইসলামীর কর্মী-সুধী সমাবেশ অনুষ্ঠিত। কাহালুর মাঝপাড়া জাগ্রত মানবসেবা সংস্থার উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন। তালোড়ার ডাঃ শফিউল করিমের প্রাণ নাশের চেষ্টা থানায় জিডি। কাহালুর এরুইল বাজার ইসলামী ব্যাংক এজিন্ট শাখার গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা। বগুড়ার কাহালুতে নকল সোনা মূর্তি সহ ২ জন গ্রেফতার। কাহালুর ইউএনও’র স্বেচ্ছাচারিতায় বিতর্কিত কর্মকান্ডের স্বচ্ছতা নিয়ে সচেতন মহলে নানা প্রশ্ন বগুড়ায় হক্বের দাওয়াত সিদ্দীক্বিয়া দরবার ও সুন্নতী জামে মসজিদের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবি বগুড়া সদর উপজেলা কমিটির ১৮তম দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত।

সংবাদ বিজ্ঞপ্তি: আজ বিকাল ৫ টায় বগুড়ার ঐতিহাসিক সাতমাথায় জাতীয় পতাকা, দলীয় পতাকা উত্তোলন এবং জাতীয় সংগীতের মাধ্যমে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবি বগুড়া সদর উপজেলা কমিটির ১৮তম দ্বি-বার্ষিক সম্মলনের শুভ উদ্বোধন ঘোষণা করা হয়।

সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড আব্দুল্লাহ আল ক্বাফী রতন।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি বগুড়া সদর উপজেলা কমিটির সভাপতি শাহনিয়াজ কবির খান পাপ্পু’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অখিল পালের সঞ্চালনায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সম্মেলনের উদ্বোধক বাংলাদেশের কমিউনিস্ট পার্টি কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড আব্দুল্লাহ আল ক্বাফী রতন, বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক জননেতা কমরেড মোঃ আমিনুল ফরিদ, সম্মেলন প্রস্তুতি কমিটির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সন্তোষ কুমার পাল, সদস্য সচিব মামুনুর রহমান প্রমুখ।

সম্মেলনে নেতৃবৃন্দ বলেন, “যে আশা আকাঙ্খা নিয়ে মহান মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ মানুষ জীবন দিয়েছে সেই আশা আকাঙ্খা আজও বাস্তবায়িত হয়নি। গরীব মেহনতী মানুষের মুক্তি আসেনি। বর্তমান শাসনামলে ধনী আরও ধনী এবং গরীব আরও গরীব হচ্ছে। স্বাধীনতার ৫৩ বছর এ কথাই বলে জনগণের মৌলিক অধিকার নিশ্চিত করতে শাসকগোষ্ঠী ব্যর্থ। টানা ১৫ বছর ক্ষমতায় থেকে আওয়ামী লীগ গণতন্ত্র, ভোটাধিকার, সংবিধানকে ছিন্নভিন্ন করে ফেলেছে। নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। ভোট ব্যবস্থা প্রহসনে পরিণত হয়েছে। ভোট ছিল বিভিন্ন রাজনৈতিক দলের মধ্যে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। আওয়ামী লীগের ১৫ বছরের শাসনে নির্বাচন প্রথমে নৌকা আওয়ামী লীগ বনাম বিদ্রোহী আওয়ামী লীগ পরিণত হয়েছে। চলমান উপজেলা নির্বাচন আওয়ামী লীগের সদস্যদের পরষ্পরের মধ্যে নির্বাচনে পরিণত হয়েছে। মানুষ নির্বাচনবিমুখ হয়ে গেছে। ৫, ১০ শতাংশের চেয়ে বেশি মানুষ ভোট কেন্দ্রে যায় না। ভোটারবিহীন, জনসম্মতিহীন সরকার যেনতেন প্রকারে ক্ষমতা কুক্ষিগত করে রেখেছে। কর্তৃত্ববাদী ফ্যাসিবাদী সরকার গণঅভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতাচ্যুত করা ছাড়া ভিন্ন কোন পথ নাই। রাজপথের সংগ্রামের মাধ্যমে এ সরকারকে ক্ষমতাচ্যুত করতে হবে।”

তিনি আরো বলেন, “বেকার যুবকদের কর্মসংস্থানের অঙ্গীকার করে এ সরকার ক্ষমতায় এসেছিল। এখন বেকারত্ব সর্বোচ্চ সীমায় পৌঁছেছে। দুর্নীতি, অর্থ পাচারের কারণে দেশে আর্থিক পরিস্থিতি খাদের কিনারায়। ঋণের কিস্তি পরিশোধ করতে ব্যর্থ হলে শ্রীলঙ্কার পরিস্থিতি বরণ করতে হবে বাংলাদেশকে।”

সমাবেশ থেকে বক্তারা সংখ্যানুপাতিক নির্বাচনসহ নির্বাচন ব্যবস্থার আমূল পরিবর্তন, নিত্যপণ্যের দাম কমানো, বাংলাদেশ থেকে বিদেশে পাচারকৃত অর্থ ফেরত নিয়া আসা, বগুড়া শহরের যানজট নিরসন, আন্তঃ নগর ট্রেনে বগুড়ার জন্য আসন বরাদ্দ বৃদ্ধি, সন্ত্রাস, চাঁদাবাজি ও মাদক ব্যবসা বন্ধ, ব্যাটারী চালিত রিক্সা-ভ্যান আটক বন্ধ ও লাইসেন্স প্রদানের দাবি জানান।

এছাড়া বক্তারা দেশবাসীকে জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা, জনজীবনের সংকট দূরীকরণ, চলমান দুঃশাসনের অবসানের জন্য দ্বি-দলীয় বৃত্তের বাইরে নীতিনীষ্ঠ বাম-গণতান্ত্রিক বিকল্প শক্তি সমাবেশ গড়ে তোলার সংগ্রামকে অগ্রসর করার আহ্বান জানান।

একইসাথে মার্কিন সাম্রাজ্যবাদসহ তাদের দোসরদের মদদে প্যালেস্টাইনে ইসরাইলি গণহত্যার তীব্র নিন্দা জানিয়ে এর বিরুদ্ধে গড়ে ওঠা সারাবিশ্বের মুক্তিকামী মানুষের সংগ্রামের সাথে একাত্মতা জানিয়ে বক্তারা প্যালেস্টাইনে গণহত্যা বন্ধসহ সারাবিশ্বে সাম্রাজ্যবাদের যুদ্ধ উন্মাদনার প্রতিবাদে সারাদেশে যার যার অবস্থান থেকে বিক্ষোভ সংগঠিত করার আহ্বান জানান।

সম্মেলনে জাতীয় পতাকা উত্তোলন করেন সম্মেলনের উদ্বোধক বাংলাদেশের কমিউনিস্ট পার্টি কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড আব্দুল্লাহ আল ক্বাফী রতন এবং দলীয় পতাকা উত্তোলন করেন সিপিবি বগুড়া সদর উপজেলা কমিটির সভাপতি শাহনিয়াজ কবির খান পাপ্পু।

উদ্বোধনী সমাবেশ শেষে লালক পতাকার বর্ণাঢ্য র‍্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com