September 19, 2024, 9:58 pm

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
উপজেলা ছাত্রদলের বিরুদ্ধে দুধকুমার নদীর তীর রক্ষা বাঁধের কাজে বাঁধা দেওয়ার অভিযোগ। নিউ হোপ এ্যানিমেল নিউট্রিশন কোম্পানীর পক্ষ হতে বন্যায় ক্ষতিগ্রস্ত খামারীদের জন্য গো- খাদ্য প্রেরণ। বগুড়ার শাজাহানপুরে জমি নিয়ে বিরোধে দুপক্ষের সংঘর্ষ, আহত ৫। ঘোড়াঘাটে জামায়াতে ইসলামীর কর্মী-সুধী সমাবেশ অনুষ্ঠিত। কাহালুর মাঝপাড়া জাগ্রত মানবসেবা সংস্থার উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন। তালোড়ার ডাঃ শফিউল করিমের প্রাণ নাশের চেষ্টা থানায় জিডি। কাহালুর এরুইল বাজার ইসলামী ব্যাংক এজিন্ট শাখার গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা। বগুড়ার কাহালুতে নকল সোনা মূর্তি সহ ২ জন গ্রেফতার। কাহালুর ইউএনও’র স্বেচ্ছাচারিতায় বিতর্কিত কর্মকান্ডের স্বচ্ছতা নিয়ে সচেতন মহলে নানা প্রশ্ন বগুড়ায় হক্বের দাওয়াত সিদ্দীক্বিয়া দরবার ও সুন্নতী জামে মসজিদের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত।

ঘোড়াঘাটে ভোট গণনা কেন্দ্রে সাংবাদিকদের প্রবেশে বাধা।

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ সারাদেশে অনুষ্ঠিত ১ম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে দিনাজপুরের ঘোড়াঘাটে ভোট গণনা কক্ষে সাংবাদিকদের প্রবেশে বাধা প্রদান করা হয়েছে।

বুধবার (৮ মে) অনুষ্ঠিত ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলার ৪১নং লালমাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার ও ঘোড়াঘাট মহিলা ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক এনামুল হক ও দায়িত্বরত পুলিশ অফিসার দৈনিক প্রতিদিনের সংবাদ এর ঘোড়াঘাট প্রতিনিধি এসএম আরিফুল ইসলাম জিমন ও দৈনিক সোনালী কন্ঠ এর প্রতিনিধিকে ভোট গণনা কক্ষে প্রবেশে বাধা দেন।

অভিযোগের বিষয়ে দৈনিক প্রতিদিনের সংবাদ এর প্রতিনিধি এসএম আরিফুল ইসলাম জিমন জানান, উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ শেষে গণনার আগ মুহুর্তে ব্যালট বাক্স গণনা কক্ষে নিয়ে যাওয়ার পর আমি ও আমার এক সহকর্মী গণনা কক্ষে প্রবেশ করলে বেলাল নামে দায়িত্বরত এক পুলিশ অফিসার আমাদেরকে গণনা কক্ষ থেকে বের হতে বলেন। এসময় আমরা নির্বাচন কমিশন কর্তৃক প্রণীত নীতিমালা অনুযায়ী গণমাধ্যম কর্মীরা ভোট গণনা কক্ষে থেকে ছবি তুলতে পারবে বলে জানালে তিনি তা অস্বীকার করে জানান, নীতিমালায় কি আছে জানিনা তবে সাংবাদিকরা গণনা কক্ষে থাকতে পারবে না। এ বিষয়ে কেন্দ্রের দায়িত্বরত প্রিসাইডিং অফিসারের সাথে কথা বললে তিনিও ভোট গণনা কক্ষে থাকা যাবে না বলে নিষেধ করে বলেন, নির্বাচন অফিসারের সাথে আমার কথা হয়েছে সাংবাদিকরা ভোট গণনা কক্ষে থাকতে পারবে না। সে সময় আমি প্রিসাইডিং অফিসারকে বলি নির্বাচন কর্মকর্তার সাথে মুঠোফোনে আমার কথা হয়েছে তিনি থাকতে বলেছেন, তারপরও তিনি ভোট গণনা কক্ষে সাংবাদিকরা থাকতে পারবে না বলে অস্বীকৃতি জানান।

এ ব্যাপারে উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার শাহিনুর আলমের সাথে নির্বাচনী কন্ট্র্রোল রুমে কথা হলে তিনি বলেন, আমি তো বলেছি সাংবাদিকরা ভোট গণনা কক্ষে থাকতে পারবে কিন্তু প্রিসাইডিং অফিসার কেন বাধা দিয়েছে বিষয়টি খতিয়ে দেখছি।

(মোহাম্মদ সুলতান কবির)

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com