September 19, 2024, 2:12 am

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
উপজেলা ছাত্রদলের বিরুদ্ধে দুধকুমার নদীর তীর রক্ষা বাঁধের কাজে বাঁধা দেওয়ার অভিযোগ। নিউ হোপ এ্যানিমেল নিউট্রিশন কোম্পানীর পক্ষ হতে বন্যায় ক্ষতিগ্রস্ত খামারীদের জন্য গো- খাদ্য প্রেরণ। বগুড়ার শাজাহানপুরে জমি নিয়ে বিরোধে দুপক্ষের সংঘর্ষ, আহত ৫। ঘোড়াঘাটে জামায়াতে ইসলামীর কর্মী-সুধী সমাবেশ অনুষ্ঠিত। কাহালুর মাঝপাড়া জাগ্রত মানবসেবা সংস্থার উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন। তালোড়ার ডাঃ শফিউল করিমের প্রাণ নাশের চেষ্টা থানায় জিডি। কাহালুর এরুইল বাজার ইসলামী ব্যাংক এজিন্ট শাখার গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা। বগুড়ার কাহালুতে নকল সোনা মূর্তি সহ ২ জন গ্রেফতার। কাহালুর ইউএনও’র স্বেচ্ছাচারিতায় বিতর্কিত কর্মকান্ডের স্বচ্ছতা নিয়ে সচেতন মহলে নানা প্রশ্ন বগুড়ায় হক্বের দাওয়াত সিদ্দীক্বিয়া দরবার ও সুন্নতী জামে মসজিদের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত।

ঘোড়াঘাট বৈদ্যুতিক ট্রান্সফর্মার চোর চক্রের ৫ সদস্য গ্রেপ্তার।

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ঘোড়াঘাটে চোরাইকৃত বিভিন্ন মালামাল সহ বৈদ্যুতিক ট্রান্সফর্মার চক্রের ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (৬ মে) বিকেলে ঘোড়াঘাট থানায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। গ্রেপ্তারকৃত আসামীরা হলেন, দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার দক্ষিণ দেবীপুর গ্রামের সাইফুল ইসলামের ছেলে কাওছার ইসলাম (২২), কশিগাড়ী গ্রামের রফিকুল ইসলামের ছেলে আনারুল ইসলাম (৩৫) ও একই গ্রামের আলমগীর হোসেনের ছেলে সাব্বির হোসেন (২০), গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার ছোট শিমুলতলী গ্রামের সাহেব আলীর ছেলে রতন মিয়া (৩৫) ও গাইবান্ধা সদর থানার ডেভিড কোম্পানি মোড় এলাকার শাহারুল ইসলামের ছেলে রিয়াজ আনন্দ (২৮)।

হাকিমপুর-ঘোড়াঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার শরিফুল ইসলাম সংবাদ সম্মেলনে জানান, ঘোড়াঘাট থানাধীন ৩নং সিংড়া ইউপির অন্তর্গত হাটপাড়া গ্রামের আব্দুল হামিদের ছেলে জনৈক আল আমিন নামে এক ব্যক্তি দিনাজপুর পল্লী বিদ্যুৎ-২ এর আওতাধীন রানীগঞ্জ সাব জোনাল অফিসে অভিযোগ করেন যে, গত ২৪ এপ্রিল, ২০২৪ তারিখে রাত্রী অনুমান ১২ ঘটিকা থেকে ৪ ঘটিকার মধ্যে যেকোন সময়ের মধ্যে তাহার গ্রামে বৈদ্যুতিক খুঁটি হতে একটি ট্রান্সফরমার চুরি হয়েছে। এ ঘটনায় সোমবার (৬ মে) রানীগঞ্জ সাব জোনাল অফিসের এজিএম জনাব মেহেদী হাসান ঘোড়াঘাট থানায় একটি এজাহার দাখিল করেন।
তিনি আরও জানান, এজাহার পেয়ে সম্মানিত সুপার জনাব শাহ ইফতেখার আহম্মেদ পিপিএম মহোদয়ের নির্দেশনা ও অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) আব্দুল্লাহ আল-মাসুম এর সমন্বিত পরিকল্পনায় ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ, পুলিশ পরিদর্শক (তদন্ত) দেবব্রত রায় এবং তদন্তকারী কর্মকর্তা এসআই (নিঃ) মেহেদী হাসান এর সহ আরো অনেকে আমার নেতৃত্বে সোমবার (৬ মে) দিনভর দিনাজপুর জেলার ঘোড়াঘাট থানা এলাকা এবং গাইবান্ধা সদর ও পলাশবাড়ী থানা এলাকায় অভিযান চালিয়ে চোর চক্রের ৫ সদস্যকে গ্রেপ্তার করতে সক্ষম হই। চোরদের দেয়া তথ্য মতে উক্ত বৈদ্যুতিক চুরি যাওয়া একটি ট্রান্সফরমার এবং বিদ্যুৎ সরবরাহের কাজে ব্যবহারিত বিভিন্ন সাইজের বৈদ্যুতিক তার উদ্ধার পূর্বক চুরির কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়েছে। জব্দকৃত মালামাল গুলোর মধ্যে ২টি লোহা কাটার হেস্কো ফ্রেম, ১৮টি হেস্কো ব্লেড, কালো টেপ, ১টি ৫ কেভি ট্রান্সফর্মার, স্লাই রেঞ্জ, স্ক্রিন ড্রাইভার, প্লাস, রশিদ, লোহার পুলি ক্যারিয়ার, লোহার রড, ৩ বস্তা এ্যালুমিনিয়ামের কাটা তার ৫ বস্তা নিউটাল সার্ভিস তার সহ বিভিন্ন বৈদ্যুতিক সরঞ্জাম রয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আসামীরা দীর্ঘদিন যাবৎ ঘোড়াঘাট সহ আশপাশের বিভিন্ন জেলা-উপজেলায় ট্রান্সফরমার চুরির কথা স্বীকার করেছেন। গ্রেপ্তারকৃত আসামীদেরকে মঙ্গলবার সকালে দিনাজপুর বিজ্ঞ আদালতে প্রেরণ করা হবে। এছাড়া এর সাথে যদি আরও কেউ জড়িত থাকে তদন্ত সাপেক্ষে পরবর্তীতে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

(মোহাম্মদ সুলতান কবির)

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com