September 16, 2024, 8:18 pm

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
বগুড়ায় হক্বের দাওয়াত সিদ্দীক্বিয়া দরবার ও সুন্নতী জামে মসজিদের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত। নওগাঁয় র‍্যাবের অভিযানে বিপুল পরিমাণ অবৈধ বিস্ফোরক আটক। স্ত্রীর দাবী নিয়ে শিবগঞ্জের নলডুবি প্রবাস ফেরৎ যুবকের বাড়ীতে মহিলার অবস্থান। কাহালুতে বিএনপি’র উদ্যোগে প্রতিষ্ঠান প্রধান ব্যবসায়ী ও হিন্দু সম্প্রদায়ে নেতৃবৃন্দর মতবিনিময়। শেখ হাসিনাকে দেশে এনে বিচারের মূখোমূখী করতে হবে মাওঃ আব্দুল হক আজাদ। ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রধান সহকারীর বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ। পোশাক কারখানায় অস্থিতিশীলতা সৃষ্টির উসকানিদাতা ছাত্রলীগ নেতা গ্রেফতার। ঘোড়াঘাটে আদিবাসী শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থ ও বাইসাইকেল বিতরণ। কন্যা সন্তানের মা হলেন দীপিকা পাডুকোন। বগুড়ার কাহালু উপজেলা প্রধান শিক্ষক ও ব্যবসায়ীকসহ হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রিজভীর ফোনেই সরে দাঁড়ালেন বিএনপি নেতা, কি বলেছিলেন তিনি?

দৈনিক আলো প্রতিদিন ডেস্ক: জয়পুরহাটের আক্কেলপুর উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক ও আক্কেলপুর পৌর বিএনপির সদস্য আব্দুল ওয়াহেদ উপজেলা চেয়ারম্যান পদে তার মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। সোমবার (২২ এপ্রিল) তিনি রিটার্নিং ও জেলা নির্বাচন কর্মকর্তার কাছে তার মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন করেন। রিটার্নিং ও জেলা নির্বাচন কর্মকর্তা ফজলুল করিম এ তথ্য নিশ্চিত করেছেন।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, প্রথম ধাপে আগামী ৮ মে আক্কেলপুর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলা চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। তারা হলেন, মো. মোকছেদ আলী মণ্ডল, মো. নুরুন্নবী আরিফ ও আব্দুল ওয়াহেদ প্রাং। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন সোমবার আব্দুল ওয়াহেদ প্রাং তার মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন করেন।

উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং ও জেলা নির্বাচন কর্মকর্তা ফজলুর করিম বলেন, আক্কেলপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল ওয়াহেদ প্রাং তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। এখন দুইজন উপজেলা চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় থাকলেন।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বর্তমানে জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সহসভাপতি মোকছেদ আলী মণ্ডল, পল্লী বিদ্যুৎ সমিতির এলাকা পরিচালক মো. নুরুন্নবী আরিফ ও উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক বর্তমানে পৌর বিএনপির সদস্য আব্দুল ওয়াহেদন প্রাং চেয়ারম্যান প্রার্থী হন। এছাড়া আব্দুল ওয়াহেদ প্রাং আক্কেলপুর পুরাতন বাজার ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেডের সভাপতির পদে আছেন।

বিএনপি দলীয়ভাবে উপজেলা পরিষদ নির্বাচন বর্জনের ঘোষণা দেয়ার কথা জানার পর আব্দুল ওয়াহেদ প্রাং উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছিলেন। তিনি সাংবাদিকদের সঙ্গে আলাপে নির্বাচনে শেষ পর্যন্ত থাকার কথা বলে জানিয়েছিলেন। তবে হঠাৎ করে সোমবার বিকেলে তার মনোনয়নপত্র প্রত্যাহারের খবর এলাকায় ছড়িয়ে পড়ে। তিনি কি কারণে নির্বাচনের মাঠ ছাড়লেন তা নিয়ে লোকজনের মধ্যে কানাঘুষাও শুরু হয়। আব্দুল ওয়াহেদের মনোনয়নপত্র প্রত্যাহারের দিকে ইঙ্গিত করে অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নানান ধরণের নেতিবাচক পোস্ট দেন।

একজন ফেসবুকে পোস্টে লিখেছেন, চাহিদা-পঁয়ত্রিশ লাখ, ফ্যাক্ট: আক্কেলপুর উপজেলা পরিষদ নির্বাচন। আরেক পোস্টে লিখেছেন আক্কেলপুর উপজেলা পরিষদ নির্বাচন ভালো দামে বিক্রি। তবে এসব প্রচারণাকে গুজব ও প্রোপাগান্ডা বলছেন আব্দুল ওয়াহেদ প্রাং ও তার নিকটজনরা। বিএনপি নেতা এম কেরামত আলী বলেন, বিএনপি উপজেলা পরিষদ নির্বাচন বর্জন করেছে। চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। এতে আমরা দলীয় নেতা-কর্মীরা খুশি হয়েছি।

যোগাযোগ করা হলে উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল ওয়াহেদ প্রাং বলেন, আমাকে মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য কেউ চাপ দেননি। আমাকে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ভাই ফোন করেছিলেন। তারই নির্দেশে আমার মনোনয়নপত্র প্রত্যাহার করেছি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com