September 19, 2024, 1:36 am

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
উপজেলা ছাত্রদলের বিরুদ্ধে দুধকুমার নদীর তীর রক্ষা বাঁধের কাজে বাঁধা দেওয়ার অভিযোগ। নিউ হোপ এ্যানিমেল নিউট্রিশন কোম্পানীর পক্ষ হতে বন্যায় ক্ষতিগ্রস্ত খামারীদের জন্য গো- খাদ্য প্রেরণ। বগুড়ার শাজাহানপুরে জমি নিয়ে বিরোধে দুপক্ষের সংঘর্ষ, আহত ৫। ঘোড়াঘাটে জামায়াতে ইসলামীর কর্মী-সুধী সমাবেশ অনুষ্ঠিত। কাহালুর মাঝপাড়া জাগ্রত মানবসেবা সংস্থার উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন। তালোড়ার ডাঃ শফিউল করিমের প্রাণ নাশের চেষ্টা থানায় জিডি। কাহালুর এরুইল বাজার ইসলামী ব্যাংক এজিন্ট শাখার গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা। বগুড়ার কাহালুতে নকল সোনা মূর্তি সহ ২ জন গ্রেফতার। কাহালুর ইউএনও’র স্বেচ্ছাচারিতায় বিতর্কিত কর্মকান্ডের স্বচ্ছতা নিয়ে সচেতন মহলে নানা প্রশ্ন বগুড়ায় হক্বের দাওয়াত সিদ্দীক্বিয়া দরবার ও সুন্নতী জামে মসজিদের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক মেসেঞ্জারে ভয়ংকর এক রোমান্স স্ক্যামারকে গ্রেফতার।

দৈনিক আলো প্রতিদিন ডেস্ক: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক মেসেঞ্জারে ভয়ংকর এক রোমান্স স্ক্যামারকে গ্রেফতার করেছে সিটিটিসি সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ। ফেসবুকে ভূয়া জৌলুসপূর্ণ প্রোফাইল তৈরি করে এই প্রতারক নিঃসঙ্গ নারী ভিক্টিমদের টার্গেট করে প্রথমে প্রেমের ফাঁদ, পরে বিয়ের প্রলোভন ও স্বপরিবারে সিঙ্গাপুরে নিয়ে যাওয়ার প্রলোভন দেখিয়ে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করে এসেছে বছরের পর বছর। প্রথমে বিশ্বাস তৈরি করে সেই বিশ্বাসের সুযোগ নিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার ঘটনা ঘটিয়েছে এই প্রতারক।

গ্রেফতারকৃত প্রতারক রিয়াজুল ইসলাম নিলয় চৌধুরী নিল নামে ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করে সিঙ্গাপুরের একটি প্রতিষ্ঠানের মার্কেটিং ম্যানেজার পরিচয়ে প্রতারণা করতো। ফেসবুক প্রোফাইলটিকে বিশ্বাসযোগ্য করার জন্য সে নিয়মিত অন্য একজন সিঙ্গাপুর প্রবাসীর ফেসবুক প্রোফাইল থেকে ছবি ও ভিডিও পোস্ট করতো। প্রতারক রিয়াজুল ফেসবুকের বিভিন্ন গ্রুপ এবং পেইজে নিঃসঙ্গ নারী ভিক্টিমদের টার্গেট করতো। সে অডিও ও ভিডিও কলে অনলাইন প্রণয়ের এক পর্যায়ে ভূক্তভোগীর কাছ থেকে অন্তরঙ্গ ছবি ও ভিডিও নিয়ে পরবর্তীতে সেগুলো ভাইরাল করে দিবে বলে ব্লাকমেইল করে ভূয়া এনআইডি নিয়ে রেজিস্ট্রেশন করা নগদ ও বিকাশ নাম্বারে অর্থ গ্রহণ করতো।

এমনই একজন ভিক্টিম – স্বপ্না (ছদ্মনাম) – একজন সিঙ্গেল মাদার। প্রতারক রিয়াজুল এর প্রতারণা ও ব্লাকমেইলের স্বীকার হয়ে তিনি ৭০ হাজার টাকা দিয়েছেন।

গ্রেফতারের সময় প্রতারক রিয়াজুল এর কাছ থেকে Nilloy Chowdhury Nill ফেসবুক অ্যাকাউন্ট লগড-ইন অবস্থায় একটি স্মার্ট ফোন এবং ক্যাশ আউটের কাজে ব্যবহৃত একটি বাটন ফোন, ৪ টি নগদ ও বিকাশ অ্যাকাউন্ট সম্বলিত সিম জব্দ করা হয়। জব্দকৃত স্মার্ট ফোনে ৫০ এরও অধিক ভিক্টিম এর সন্ধান পাওয়া যায়। গ্রেফতারকৃত প্রতারক রিয়াজুল কে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হলে সে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com