September 16, 2024, 8:28 pm

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
বগুড়ায় হক্বের দাওয়াত সিদ্দীক্বিয়া দরবার ও সুন্নতী জামে মসজিদের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত। নওগাঁয় র‍্যাবের অভিযানে বিপুল পরিমাণ অবৈধ বিস্ফোরক আটক। স্ত্রীর দাবী নিয়ে শিবগঞ্জের নলডুবি প্রবাস ফেরৎ যুবকের বাড়ীতে মহিলার অবস্থান। কাহালুতে বিএনপি’র উদ্যোগে প্রতিষ্ঠান প্রধান ব্যবসায়ী ও হিন্দু সম্প্রদায়ে নেতৃবৃন্দর মতবিনিময়। শেখ হাসিনাকে দেশে এনে বিচারের মূখোমূখী করতে হবে মাওঃ আব্দুল হক আজাদ। ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রধান সহকারীর বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ। পোশাক কারখানায় অস্থিতিশীলতা সৃষ্টির উসকানিদাতা ছাত্রলীগ নেতা গ্রেফতার। ঘোড়াঘাটে আদিবাসী শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থ ও বাইসাইকেল বিতরণ। কন্যা সন্তানের মা হলেন দীপিকা পাডুকোন। বগুড়ার কাহালু উপজেলা প্রধান শিক্ষক ও ব্যবসায়ীকসহ হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শিল্পা ও কুন্দ্রা’র ৯৮ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত!

দৈনিক আলো প্রতিদিন ডেস্ক: বলিউড তারকা শিল্পা শেঠি ও তার ব্যবসায়ী স্বামী রাজ কুন্দ্রা’র ৯৮ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করলো ভারতীয় ইডি। টাকা তছরুপের কাণ্ডের জন্যই তার এই সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। এর মধ্যে অভিনেত্রীর জুহুর ফ্ল্যাটটাও রয়েছে। মুম্বাইয়ের জোনাল অফিসের পক্ষে রিপু সুদন কুন্দ্রা ওরফে রাজ কুন্দ্রার সমস্ত স্থাবর, অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে ২০০২ সালের মানি লন্ডারিং আইন অনুযায়ী। এই ৯৮ কোটির সম্পত্তির মধ্যে রয়েছে তারা যে ফ্ল্যাটে থাকেন সেই ফ্ল্যাট সহ, পুনের বাংলো, ইকুইটি শেয়ার, ইত্যাদি।

মেসার্স ভ্যারিয়েবল টেক পিটিই লিমিটেড, প্রয়াত অমিত ভরদ্বাজ, অজয় ​​ভরদ্বাজ, বিবেক ভরদ্বাজ, সিম্পি ভরদ্বাজ, মহেন্দর ভরদ্বাজ এবং এমএলএম এজেন্টের বিরুদ্ধে মহারাষ্ট্র পুলিশ এবং দিল্লি পুলিশের কাছে নথিভুক্ত হওয়া একাধিক এফআইআর এর ভিত্তিতে ইডি তদন্ত শুরু করেছে। অভিযোগ করা হয়েছে যে তারা বিটকয়েনের আকারে প্রতি মাসে ১০ শতাংশ রিটার্নের মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে (২০১৭ সালেই ৬,৬০০ কোটি টাকা মূল্যের) বিপুল পরিমাণ অর্থ সংগ্রহ করেছিল।

সংগৃহীত বিটকয়েনগুলো বিটকয়েন মাইনিংয়ের জন্য ব্যবহার করার কথা ছিল এবং বিনিয়োগকারীদের ক্রিপ্টো সম্পদে বড় অঙ্কের একটি রিটার্ন পাওয়ার কথা ছিল। কিন্তু প্রোমোটাররা বিনিয়োগকারীদের সাথে প্রতারণা করে এবং অস্পষ্ট অনলাইন ওয়ালেটে অর্জিত বিটকয়েনগুলি লুকিয়ে রেখেছে। ইডির পক্ষে এই তদন্তে জানা গেছে যে, রাজ কুন্দ্রা ইউক্রেনে বিটকয়েন মাইনিং ফার্ম স্থাপনের জন্য মাস্টারমাইন্ড এবং গেইন বিটকয়েন পঞ্জি কেলেঙ্কারির সঙ্গে যুক্ত অমিত ভরদ্বাজের কাছ থেকে ২৮৫টি বিটকয়েন পেয়েছিলেন। এই বিটকয়েনগুলো অমিত ভরদ্বাজ নির্দোষ বিনিয়োগকারীদের ঠকিয়ে সংগ্রহ করেছিল। তবে যেহেতু চুক্তিটি বাস্তবায়িত হয়নি, কুন্দ্রার কাছে এখনও ২৮৫টি বিটকয়েন রয়েছে এবং এটির মূল্য প্রায় ১৫০ কোটি টাকারও বেশি।

এর আগে, এই মামলায় একাধিক তদন্ত অভিযান চালানো হয়েছিল এবং ১৭ ডিসেম্বর সিম্পি ভরদ্বাজ, ২৯ ডিসেম্বর নিতিন গৌর এবং গত বছরের ১ জানুয়ারি নিখিল মহাজন নামক ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছিল। তারা সকলেই বর্তমানে বিচার বিভাগীয় হেফাজতে রয়েছে। মূল অভিযুক্ত অজয় ​​ভরদ্বাজ এবং মহেন্দ্র ভরদ্বাজ এখনও পলাতক। এর আগে, ইডি ৬৯ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছিল। বর্তমানে কেসটির তদন্ত চলছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com