September 19, 2024, 1:37 am

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
উপজেলা ছাত্রদলের বিরুদ্ধে দুধকুমার নদীর তীর রক্ষা বাঁধের কাজে বাঁধা দেওয়ার অভিযোগ। নিউ হোপ এ্যানিমেল নিউট্রিশন কোম্পানীর পক্ষ হতে বন্যায় ক্ষতিগ্রস্ত খামারীদের জন্য গো- খাদ্য প্রেরণ। বগুড়ার শাজাহানপুরে জমি নিয়ে বিরোধে দুপক্ষের সংঘর্ষ, আহত ৫। ঘোড়াঘাটে জামায়াতে ইসলামীর কর্মী-সুধী সমাবেশ অনুষ্ঠিত। কাহালুর মাঝপাড়া জাগ্রত মানবসেবা সংস্থার উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন। তালোড়ার ডাঃ শফিউল করিমের প্রাণ নাশের চেষ্টা থানায় জিডি। কাহালুর এরুইল বাজার ইসলামী ব্যাংক এজিন্ট শাখার গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা। বগুড়ার কাহালুতে নকল সোনা মূর্তি সহ ২ জন গ্রেফতার। কাহালুর ইউএনও’র স্বেচ্ছাচারিতায় বিতর্কিত কর্মকান্ডের স্বচ্ছতা নিয়ে সচেতন মহলে নানা প্রশ্ন বগুড়ায় হক্বের দাওয়াত সিদ্দীক্বিয়া দরবার ও সুন্নতী জামে মসজিদের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত।

কলায় ক্ষতিকর ক্যামিকেল, ফরিদগঞ্জে ব্যবসায়ীর জরিমানা।

দৈনিক আলো প্রতিদিন ডেস্ক: চাঁদপুরের ফরিদগঞ্জে ক্ষতিকর ক্যামিকেল স্প্রে করে কাঁচা কলা পাকানোর দায়ে ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুরে উপজেলার কালীরবাজার মোড়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন বাজার তদারকি অভিযান পরিচালনা করেন।

তিনি বলেন, আজ দুপুরে ফরিদগঞ্জ উপজেলার কালীরবাজার মোড়ে কলার আড়তে অভিযান পরিচালনা করা হয়েছে।
ক্ষতিকর ক্যামিকেল স্প্রে করে কাঁচা কলা পাকানোর দায়ে এবং অযৌক্তিকভাবে বেশি দামে কলা বিক্রির অপরাধে মদিনা ফল বিতানকে ১৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।

এছাড়াও সব কলা ব্যবসায়ীদের কলায় ক্ষতিকর রাসায়নিক দ্রব্য না মিশানো এবং কলার দাম কমানোর বিষয়ে পরামর্শ দেয়া হয়েছে। ক্রয় ভাউচার ও বিক্রয় ভাউচার সংরক্ষণ করতে বলা হয়েছে।

অভিযানে সহযোগিতা করেন ফরিদগঞ্জ মডেল থানা পুলিশের একটি চৌকস দল। ভোক্তার অধিকার রক্ষায় এই ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com