September 20, 2024, 7:36 pm

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
আন্তর্জাতিক সর্প দংশন সচেতনতা দিবস’ উপলক্ষে সেমিনার ও আলোচনা সভা অনুষ্ঠিত কাহালুতে ৩শ’ পিস টেপেন্টাডল ট্যাবলেট সহ স্বামী স্ত্রীকে গ্রেফতার। আল্লাহর এই জমিনে অচিরেই ইসলাম কায়েম হবে ইনশাআল্লাহ –অধ্যক্ষ মাওঃ তায়েব আলী সোনাতলায় বালুয়া ইউনিয়ন বিএনপির দলীয় কার্যালয় উদ্বোধন। উপজেলা ছাত্রদলের বিরুদ্ধে দুধকুমার নদীর তীর রক্ষা বাঁধের কাজে বাঁধা দেওয়ার অভিযোগ। নিউ হোপ এ্যানিমেল নিউট্রিশন কোম্পানীর পক্ষ হতে বন্যায় ক্ষতিগ্রস্ত খামারীদের জন্য গো- খাদ্য প্রেরণ। বগুড়ার শাজাহানপুরে জমি নিয়ে বিরোধে দুপক্ষের সংঘর্ষ, আহত ৫। ঘোড়াঘাটে জামায়াতে ইসলামীর কর্মী-সুধী সমাবেশ অনুষ্ঠিত। কাহালুর মাঝপাড়া জাগ্রত মানবসেবা সংস্থার উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন। তালোড়ার ডাঃ শফিউল করিমের প্রাণ নাশের চেষ্টা থানায় জিডি।

যশোরে রমজান হত্যাকান্ডের প্রধান আসামী দুর্ধর্ষ সন্ত্রাসী রাজা ওরফে পিচ্চি রাজা সহ মোট ০৫ জন আসামীদেরকে গ্রেফতার।

দৈনিক আলো প্রতিদিন ডেস্ক: যশোর রেলগেট এলাকার রমজান হত্যাকান্ডের প্রধান আসামী দুর্ধর্ষ সন্ত্রাসী রাজা ওরফে পিচ্চি রাজা সহ মোট ০৫ জন আসামীদেরকে যশোর জেলার কোতয়ালী মডেল, বাঘারাপাড়া ও শার্শা থানা এলাকা হতে গ্রেফতার সহ দেশী -বিদেশী অস্ত্র উদ্ধার করেছে র‌্যাব-৬, যশোর।

যশোর জেলার কোতয়ালী মডেল থানাধীন রেলগেট কলাবাগান এলাকায় গত ০৮ মার্চ ২০২৪ ইং তারিখে রাতে ভিকটিম রমজান আলী’কে তার শ্বশুর বাড়ির সামনে হত্যার উদ্দেশ্যে কয়েকজন সন্ত্রাসীরা হঠাৎ আক্রমণ পূর্বক এলোপাতাড়িভাবে ভিকটিমকে ধারালো চাকু ও রামদা দিয়ে কুপিয়ে গুরুত্বর রক্তাক্ত জখম করতঃ দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরবর্তীতে স্থানীয় লোকজন ভিকটিমকে গুরুত্বর রক্তাক্ত জখম অবস্থায় উদ্ধার করে যশোর সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করে। উক্ত ঘটনাটি যশোর শহরের জনবসতিপূর্ণ এলাকায় ঘটায় জনমনে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে। উল্লেখ্য যে, ভিকটিম অত্র এলাকায় একজন শীর্ষ সন্ত্রাসী হিসেবে পরিচিত এবং ভিকটিমের বিরুদ্ধে হত্যা, অস্ত্র সহ মোট ৩২ টি মামলা বিচারাধীন ছিল। রমজান হত্যার বিষয়ে র‌্যাব-৬, যশোর সংবাদ প্রাপ্ত হয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে যায় এবং ঘটনার সাথে জড়িত হত্যাকারীদের চিহ্নিত পূর্বক গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করে। উক্ত হত্যাকান্ডের বিষয়ে ভিকটিমের মা ০৯ মার্চ ২০২৪ ইং তারিখে বাদী হয়ে যশোর জেলার কোতয়ালী মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার এজাহারনামীয় আসামীদের গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-৬, যশোর ক্যাম্পের একাধিক আভিযানিক দল মাঠ পর্যায়ে কাজ শুরু করে।

র‌্যাব-৬, যশোর ক্যাম্প গোপন সূত্র ও তথ্য প্রযুক্তির মাধ্যমে ১১ মার্চ ২০২৪ তারিখে রাত আনুমানিক ০১.০৫ ঘটিকায় জানতে পারে যে, চাঞ্চল্যকর রমজান আলী হত্যা মামলার আসামী শাওন ওরফে পটকে শাওন (২২) ও ইবাদুল (২৫) যশোর জেলার কোতয়ালী মডেল থানাধীন ইসমাইল কলোনী এলাকায় আত্মগোপনে আছে। প্রাপ্ত তথ্যোর ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা গ্রহনের লক্ষ্যে র‌্যাব-৬, যশোর ক্যাম্পের একটি আভিযানিক দল ১১ মার্চ ২০২৪ ইং তারিখে আনুমানিক ০২.২৫ ঘটিকার সময় উক্ত এলাকায় অভিযান পরিচালনা করে রমজান হত্যা মামলার আসামী ১) ইবাদুল (২৫), পিতা- কুদ্দুস, সাং- খড়কি, ২) শাওন ওরফে পটকে শাওন (২২), পিতা- শাহ আলম মৃধা, সাং- চোরমারা দিঘীরপাড়া, উভয় থানা- কোতয়ালী মডেল, জেলা- যশোরদ্বয়কে গ্রেফতার করে। শাওন ওরফে পটকে শাওন (২২) ও ইবাদুল (২৫)’দ্বয়কে গ্রেফতার পূর্বক তাদের দেওয়া তথ্য মতে যশোর জেলার কোতয়ালী মডেল থানাধীন শংকরপুর এলাকায় অভিযান পরিচালনা করে রমজান হত্যা মামলার অন্যতম আসামী ৩) সুমন ওরফে ট্যাটু সুমন (২৮), পিতা- কানা বাবু, সাং– বেজপাড়া (টিবি ক্লিনিক মোড়), থানা- কোতয়ালী মডেল, জেলা- যশোরকে গ্রেফতার করে।

পরবর্তীতে গ্রেফতারকৃত আসামীদের নিকট হতে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে যশোর জেলার বাঘারপাড়া থানাধীন চারাভিটা এলাকায় অভিযান পরিচালনা করে রমজান হত্যা মামলার অন্যতম (এজাহারনামীয় ২নং) আসামী তুহিন (২৮), পিতা- কানা বাসার, সাং- রেলগেট (কলাবাগানপাড়া), থানা- কোতয়ালী মডেল, জেলা- যশোর’কে গ্রেফতার করে। আসামী তুহিন (২৮) এর নিকট হতে সংগ্রহকৃত তথ্য ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ১১ মার্চ ২০২৪ তারিখ আনুমানিক ০৩.০৫ ঘটিকার সময় যশোর জেলার শার্শা থানাধীন দাদখালী এলাকায় অভিযান পরিচালনা করে উক্ত হত্যা মামলার প্রধান আসামী ও দুর্ধর্ষ সন্ত্রাসী রাজা ওরফে পিচ্চি রাজা (২৫), পিতা- মজিবর ওরফে জাহাঙ্গীর, সাং-রেলগেট কলাবাগান পাড়া, থানা- কোতয়ালী মডেল, জেলা- যশোর’কে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃত আসামীকে বিস্তারিত জিজ্ঞাসাবাদে তার স্বীকারোক্তি ও দেখানো মতে যশোর জেলার কোতয়ালী মডেল থানাধীন রেলগেট (চোরমারা দিঘীর পাড়) এলাকায় অভিযান পরিচালনা করে ম্যাগাজিন সহ ০১ টি বিদেশী পিস্তল, ০১ টি ওয়ানশুটারগান, ০৪ রাউন্ড গুলি, ০১ টি টিপ চাকু, ০৩ টি চাইনিজ কুড়াল, ০১ টি চাকু ও ০১ টি দা উদ্ধার পূর্বক জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামীদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ঘটনার সত্যতা স্বীকার করে এবং তারা জানায়, অত্র মামলার প্রধান ও ১নং এজাহারনামীয় আসামী রাজা ওরফে রাজা পিচ্চি (২৫) যশোর শহরের বিভিন্ন এলাকায় বিভিন্ন অপকর্ম করে আসছিল এবং তাকে সেল্টার দিতো ভিকটিম রমজান আলী। ভিকটিম রমজান আলী ও রাজা ওরফে পিচ্চি রাজা একত্রে মাদক ব্যবসা পরিচালনা করতো। কিন্তু তাদের মধ্যে এলাকায় মাদক ব্যবসা, চাঁদাবাজি সহ এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিরোধ ছিল এবং কয়েকদিন পূর্বে মাদক ক্রয়-বিক্রয় নিয়ে তাদের মধ্যে ঝামেলা হয়। তারা একত্রে চলাফেরা করলেও ভিকটিম রমজানের প্রতি পিচ্চি রাজার ক্ষোভ ছিল। ঝামেলা হওয়ার কিছুদিন পর আইনশৃঙ্খলা বাহিনীর হাতে রাজা ওরফে পিচ্চি রাজার স্ত্রী মাদকদ্রব্য ইয়াবা সহ গ্রেফতার হওয়ায়, এই গ্রেফতারে ভিকটিম রমজানের হাত আছে বলে আসামী পিচ্চি রাজা সন্দেহ করে। এছাড়াও বেশ কয়েকদিন থেকে আইন শৃঙ্খলা বাহিনী রাজা ওরফে পিচ্চি রাজা (২৫)’কে গ্রেফতারের জন্য চেষ্টা চালাচ্ছিল। রাজা ওরফে পিচ্চি রাজা’কে গ্রেফতারে ভিকটিম রমজান আইনশৃঙ্খলা বাহিনীকে সহায়তা করতে পারে ফলে পিচ্চি রাজা ভিকটিম রমজানের উপর প্রতিশোধ নেওয়ার জন্য সুযোগের অপেক্ষায় ছিল। অপরদিকে গত ১.৫ মাস পূর্বে উক্ত হত্যা মামলার ২নং এজাহারনামীয় আসামী তুহিন (২৮) এর বাবা কানা বাসার’কে মাদকদ্রব্য ইয়াবা সহ গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনী। তুহিনের বাবাকে গ্রেফতারে ভিকটিম রমজানের হাত আছে বলে আসামী তুহিন সন্দেহ করে এবং মনে মনে প্রতিশোধ নেওয়ার সুযোগ খোঁজে। পিচ্চি রাজা এবং তুহিন একত্রিত হয়ে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে অন্যান্য সন্ত্রাসীদের সাথে নিয়ে ভিকটিম রমজান আলীকে হত্যা করার পরিকল্পনা করে। পূর্ব পরিকল্পনা অনুযায়ী পিচ্চি রাজা এবং তুহিন অন্যান্য আসামীদের নিয়ে যশোর জেলার কোতয়ালী মডেল থানাধীন রেলগেট কলাবাগান এলাকায় অবস্থান করে। ভিকটিম রমজান নিজ বাড়ী থেকে মোটরসাইকেল যোগে শ্বশুর বাড়ির কাছাকাছি পৌছালে আসামীরা পরিকল্পিতভাবে ভিকটিমকে আক্রমণ করে এলোপাতাড়ি চাকু ও রামদা দিয়ে কুপিয়ে নৃশংসভাবে হত্যা করে।

গ্রেফতারকৃত আসামী রাজা ওরফে পিচ্চি রাজা অত্র এলাকায় দুর্ধর্ষ সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী হিসেবে পরিচিত। সে ভিকটিম রমজানের ডান হাত হিসেবে কাজ করতো। মাদক ব্যবসা নিয়ে বিরোধের জের ও এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আসামী রাজা ওরফে পিচ্চি রাজা এই হত্যাকান্ড ঘটিয়েছে বলে জানায়। সে ভিকটিম রমজানকে হত্যার পর আইনশৃঙ্খলা বাহিনীর চোখকে ফাঁকি দিতে নিজেকে আত্মগোপন করে। অদ্য ১১ মার্চ ২০২৪ ইং তারিখে সে বেনাপোল হয়ে অবৈধ পথে ভারতে পালানোর চেষ্টাকালে র‌্যাব-৬, যশোর এর হাতে গ্রেফতার হয়।

তার বিরুদ্ধে পূর্বে হত্যা, ডাকাতি, হত্যা চেষ্টা, অস্ত্র, বিস্ফোরক ও মাদক মামলা সহ মোট ২১ টি মামলা বিচারাধীন রয়েছে।

গ্রেফতারকৃত আসামী শাওন ওরফে পটকে শাওন (২২) অত্র এলাকায় চুরি সহ বিভিন্ন অপকর্ম করতো। তার বিরুদ্ধে হত্যা চেষ্টা, অপহরণ ও চুরি সহ মোট ০৪ টি মামলা ব্চিারধীন রয়েছে।

গ্রেফতারকৃত আসামী ইবাদুল (২৫), রাজা ওরফে পিচ্চি রাজার সকল অপকর্মের সহযোগী। রাজা ওরফে পিচ্চি রাজার সাথে থেকে তার মাদক ব্যবসা সহ চাঁদাবজির কাজে আসামী ইবাদুল সহযোগীতা করতো। এছাড়াও জানা যায়, ইবাদুল বিভিন্ন সময় সীমান্তবর্তী এলাকা বেনাপোল থেকে রাজা ওরফে পিচ্চি রাজাকে অবৈধ অস্ত্র এনে দিতো।

গ্রেফতারকৃত আসামী সুমন ওরফে ট্যাটু সুমন (২৮) অত্র এলাকায় দুর্ধর্ষ সন্ত্রাসী হিসেবে পরিচিত। সুমন ওরফে ট্যাটু সুমন ও তার সহযোগীরা রেলগেট, রেলবাজার, ষষ্ঠীতলা ও আশ্রম এলাকার বিভিন্ন ব্যবসায়ীদের কাছ থেকে গণহারে চাঁদাবাজি এবং রেলগেট এলাকায় ট্রেনে আসা যাত্রীদের টাকা, গহনা, মোবাইল ছিনতাই করে থাকে। তার বিরুদ্ধে হত্যা, অস্ত্র, চাঁদাবাজি সহ মোট ০৯ টি মামলার বিচারাধীন রয়েছে।

গ্রেফতারকৃত আসামী তুহিন (২৮) একজন মাদক ব্যবসায়ী। তার সাথে ভিকটিম রমজানের মাদক ব্যবসা নিয়ে বিরোধ ছিল। তার বিরুদ্ধে হত্যা, মাদক সহ মোট ০৪ টি মামলা বিচারাধীন রয়েছে।

পরবর্তী আইনুনাগ ব্যবস্থা গ্রহণের জন্য গ্রেফতারকৃত আসামী ১) শাওন ওরফে পটকে শাওন (২২), ২) ইবাদুল (২৫), ৩) সুমন ওরফে ট্যাটু সুমন (২৮) ও ৪) তুহিন (২৮) দের’কে রমজান হত্যা মামলার এজাহারনামীয় আসামী হিসেবে এবং রাজা ওরফে পিচ্চি রাজা (২৫)’র বিরুদ্ধে রমজান হত্যা মামলার এজারনামীয় ও অস্ত্র আইনে এজাহার দায়ের করতঃ যশোর জেলার কোতয়ালী মডেল থানায় হস্তান্তর করা হয়েছ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com