September 8, 2024, 3:09 am

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
বগুড়ায় এশিয়া সুইটস’র পরিচালক টুটুলের বাড়ি থেকে বন্দুক ও গুলি উদ্ধার বগুড়ায় এশিয়া সুইটসের পরিচালকের বাড়িতে অভিযানে মিলল বন্দুক ও ৬৬৩ রাউন্ড কার্তুজ। বাংলাদেশ স্কাউটস বগুড়া জেলা রোভারের আয়োজনে রোভার স্কাউট লিডার ওয়ার্কশপ এবং জনসংযোগ ও মার্কেটিং বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত। কাহালুতে মারপিটের ঘটনায় গুরুত্বর আহত মন্টুর মৃত্যু। সভাপতি গোলাম রব্বানী ও সেক্রেটারী মোস্তাফিজার, কাহালুর লহরা পাড়া গ্রাম উন্নয়ন নতুন কমিটি গঠন। ঘোড়াঘাটে ট্রাকে ট্রাকে ধাক্কা নি/হত ১। জাতীয় সঙ্গীত নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদে উদীচী বগুড়ার “সমস্বরে জাতীয় সঙ্গীত” কর্মসূচি অনুষ্ঠিত। বগুড়ায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের “শহীদি মার্চ” কর্মসূচি অনুষ্ঠিত। বগুড়ায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের “শহীদি মার্চ” কর্মসূচি অনুষ্ঠিত। কাহালুতে নজরুল ইসলামের পাল্টা সংবাদ সম্মেলন।

আন্তর্জাতিক নারী দিবসে ঢাকায় সাবাহ বাংলাদেশ ভবনে পণ্য প্রদর্শনী ও ঈদ মেলার আয়োজন।

প্রেস বিজ্ঞপ্তি: নারী উদ্যোক্তাদের উৎসাহ দেওয়ার জন্য আন্তর্জাতিক নারী দিবস ২০২৪ উপলক্ষ্যে দুই দিনব্যপি ঢাকায় সাবাহ বাংলাদেশ ভবনে এক পণ্য প্রদর্শনী ও ঈদ মেলার আয়োজন করা হয়েছে। সাবাহ বাংলাদেশের চেয়ারপার্সন ও টিএমএসএস নির্বাহী পরিচালক প্রফেসর ডঃ হোসেন-আরা বেগম বিদেশে অবস্থান করার কারণে সরাসরি মেলায় উপস্থিতি থাকতে না পারলেও নারী উদ্যোক্তাদের শুভেচ্ছাবার্তা প্রেরণ করেন।

শনিবার মেলার উদ্বোধন করেন সাবাহ বাংলাদেশের পরিচালক ও ঢাকা সিটি কর্পোরেশনের ২২ নং ওয়ার্ড কাউন্সিলর মিসেস আয়েশা মোকাররম। তিনি মেলায় অংশগ্রহণকারী নারী উদ্দোক্তাদের পণ্য সামগ্রীর ভূয়সী প্রশংসা করেন। এ সময় তিনি ৬ জন নারী উদ্যোক্তাকে ক্রেস্ট প্রদান করেন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাবাহ বাংলাদেশের পরিচালনা পর্ষদের ফাউন্ডার চেয়ারপার্সন মিসেস গুল আফরোজ মাহবুব, পরিচালক রোজী রহমান, সাবাহ বাংলাদেশের সিইও মিসেস সালমা নাসরীন, পরামর্শক ডঃ নিজাম উদ্দিন আল-হোসাইনী, টিএমএসএস এর যুগ্ম পরিচালক জাহিদ খান সহ অন্যান্য স্থানীয় ব্যাক্তিবর্গ। উপস্থিতি স্থানীয় দর্শক ও মেলায় অংশগ্রহণকারীরা মেলার নারী উদ্যোক্তাদের পণ্যের গুণগত মান নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেন । সাবাহ বাংলাদেশ সার্ক অ লের নারী উদ্যোক্তাদের নিয়ে কাজ করছে ২০১০ সাল হতে।

প্রশিক্ষণের মাধ্যমে নারীদের স্বনির্ভর করা ও আর্থসামাজিক খাতে ভূমিকা পালনে সাবাহ এর উদ্দেশ্য। বাসায় থেকে বা ছোট পরিসরে এই মহিলাদের বিভিন্ন সেক্টরে কাজের মাধ্যমে সাবলম্বী করে তোলা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com