September 16, 2024, 8:17 pm

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
বগুড়ায় হক্বের দাওয়াত সিদ্দীক্বিয়া দরবার ও সুন্নতী জামে মসজিদের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত। নওগাঁয় র‍্যাবের অভিযানে বিপুল পরিমাণ অবৈধ বিস্ফোরক আটক। স্ত্রীর দাবী নিয়ে শিবগঞ্জের নলডুবি প্রবাস ফেরৎ যুবকের বাড়ীতে মহিলার অবস্থান। কাহালুতে বিএনপি’র উদ্যোগে প্রতিষ্ঠান প্রধান ব্যবসায়ী ও হিন্দু সম্প্রদায়ে নেতৃবৃন্দর মতবিনিময়। শেখ হাসিনাকে দেশে এনে বিচারের মূখোমূখী করতে হবে মাওঃ আব্দুল হক আজাদ। ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রধান সহকারীর বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ। পোশাক কারখানায় অস্থিতিশীলতা সৃষ্টির উসকানিদাতা ছাত্রলীগ নেতা গ্রেফতার। ঘোড়াঘাটে আদিবাসী শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থ ও বাইসাইকেল বিতরণ। কন্যা সন্তানের মা হলেন দীপিকা পাডুকোন। বগুড়ার কাহালু উপজেলা প্রধান শিক্ষক ও ব্যবসায়ীকসহ হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

এসএসসি পরীক্ষায় নকল করতে বাধা দিলে হল সুপার ও পরিদর্শকদের অবরোধ।

দৈনিক আলো প্রতিদিন ডেস্ক: জামালপুর সদর উপজেলার মেস্টা ইউনিয়নের হাজিপুর উচ্চ বিদ্যালয় এসএসসি পরীক্ষা কেন্দ্রে অসদুপায় অবলম্বনে বাধা দেওয়ায় হল সুপার ও কক্ষ পরিদর্শকদের অবরোধ করে রাখার অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার (০৭ মার্চ) দুপুরে ওই কেন্দ্রে অনৈতিক সুবিধা না দেওয়ার জন্য পরীক্ষার্থী ও তাদের অভিভাবকরা তাদের অবরোধ করে রাখেন।

পরে জামালপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট তন্ময় হাওলাদার ও পুলিশের একটি দল ঘটনস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনায় ভুক্তভোগীরা হলেন – হল সুপার মো. রফিকুল ইসলাম, কক্ষ পরিদর্শক মো. রুবেল মিয়া, মো. সজল মিয়া, রাকিবুল বারী, রেহানা সুলতানা ও লাবণ্য আক্তার।

কেন্দ্রের হল সুপার ও খাসহাসিল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম জানান, সদর উপজেলার হাজিপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মেস্টা ইউনিয়নের সাতটি শিক্ষা প্রতিষ্ঠানের পরীক্ষার্থীরা এসএসসি পরীক্ষায় অংশ নেন। সেখানে হাসিল উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও হাজিপুর উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থীরা ভ্যানু কেন্দ্রে পরীক্ষায় অংশ নিয়েছিল। সেখানে কিছু পরীক্ষার্থী অনৈতিক সুবিধা নেওয়ার সময় কক্ষ পরিদর্শকরা বাধা দেন। পরে তারা পরীক্ষা শেষ হলে ক্ষিপ্ত হয়ে কক্ষ পরিদর্শকদের ওপর হামলা চালিয়ে অবরোধ করে রাখে।

তিনি আরও জানান, তিনি এসব পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের এই কাজে বাধা দিতে গেলে তারা ক্ষিপ্ত হয়ে তাকেও অবরোধ করে রাখে। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুন্নাহার পুলিশ ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেন। পরে জামালপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট তন্ময় হাওলাদার ও পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এ ব্যাপারে জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস বলেন, হল সুপার ও কক্ষ পরিদর্শকদের অবরোধের কথা শুনে ওখানে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেকে পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। এ বিষয়ে কোনো লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ওই কেন্দ্রে সুষ্ঠভাবে পরীক্ষা ও নিরাপত্তার জন্য পরীক্ষা চলাকালীন একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়ার জন্য দাবি জানিয়ে কেন্দ্রের হল সুপার মো. রফিকুল ইসলাম জেলা প্রশাসকের কাছে লিখিত আবেদন করেছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com