September 16, 2024, 8:20 pm

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
বগুড়ায় হক্বের দাওয়াত সিদ্দীক্বিয়া দরবার ও সুন্নতী জামে মসজিদের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত। নওগাঁয় র‍্যাবের অভিযানে বিপুল পরিমাণ অবৈধ বিস্ফোরক আটক। স্ত্রীর দাবী নিয়ে শিবগঞ্জের নলডুবি প্রবাস ফেরৎ যুবকের বাড়ীতে মহিলার অবস্থান। কাহালুতে বিএনপি’র উদ্যোগে প্রতিষ্ঠান প্রধান ব্যবসায়ী ও হিন্দু সম্প্রদায়ে নেতৃবৃন্দর মতবিনিময়। শেখ হাসিনাকে দেশে এনে বিচারের মূখোমূখী করতে হবে মাওঃ আব্দুল হক আজাদ। ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রধান সহকারীর বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ। পোশাক কারখানায় অস্থিতিশীলতা সৃষ্টির উসকানিদাতা ছাত্রলীগ নেতা গ্রেফতার। ঘোড়াঘাটে আদিবাসী শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থ ও বাইসাইকেল বিতরণ। কন্যা সন্তানের মা হলেন দীপিকা পাডুকোন। বগুড়ার কাহালু উপজেলা প্রধান শিক্ষক ও ব্যবসায়ীকসহ হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মুক্তাগাছার সাবেক ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা।

দৈনিক আলো প্রতিদিন ডেস্ক: ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার সাবেক ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা মো. শাকিল আহমেদকে (৩৯) আসামি করে মামলা করেছে দুর্নীতি দমন কমিশনে (দুদক)। মামলায় ক্ষমতা অপব্যবহারসহ ১ কোটি ৭১ লাখ ৯২ হাজার ৩৮২ টাকা মূল্যের চাল এবং ৩৮০টি খালি বস্তা আত্মসাতের অভিযোগ আনা হয়।

বুধবার (৬ মার্চ) বিকেলে দুদক সমন্বিত জেলা কার্যালয় ময়মনসিংহের উপ-সহকারী পরিচালক মো. আনিসুর রহমান বাদী হয়ে সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মমতাজ পারভীনের কাছে মামলাটি করেন। দুর্নীতি দমন কমিশনের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট সঞ্জিব কুমার সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, শাকিল আহমেদ ২০২১ সালের ৯ মার্চ থেকে ২০২৩ সালের ১৭ অক্টোবর পর্যন্ত মুক্তাগাছা খাদ্য গুদামে ভারপ্রাপ্ত কর্মকর্তা পদে দ্বায়িত্ব পালন করেন। ২০২৩ সালের ১০ অক্টোবর তাকে জামালপুর জেলার দেওয়ানগঞ্জে বদলি করা হয়। ওই বছরের ১৯ অক্টোবরের মধ্যে শাকিল আহম্মেদকে দায়িত্ব হস্তান্তরের নির্দেশনা দেওয়া হলেও তা না করে গা-ঢাকা দেন। এ ঘটনায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ একটি তদন্ত কমিটি গঠন করে ওই গুদামে ৩২৮.৯৮০ মেট্রিক টন সিদ্ধ চাল এবং ৩৮০টি খালি বস্তার ঘাটতি পায়। এতে সর্বমোট ১ কোটি ৭১ লাখ ৯২ হাজার ৩৮২ টাকা আত্মসাতের অভিযোগ উঠে।

দুদক সমন্বিত জেলা কার্যালয় ময়মনসিংহের উপ-সহকারী পরিচালক মো. আনিসুর রহমান বলেন, ক্ষমতার অপব্যবহার করে ১ কোটি ৭১ লাখ ৯২ হাজার ৩৮২ টাকা মূল্যের চাল এবং ৩৮০টি খালি বস্তা আত্মসাতের অভিযোগে শাকিল আহমেদকে আসামি করে মামলা করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com