September 19, 2024, 5:08 pm

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
উপজেলা ছাত্রদলের বিরুদ্ধে দুধকুমার নদীর তীর রক্ষা বাঁধের কাজে বাঁধা দেওয়ার অভিযোগ। নিউ হোপ এ্যানিমেল নিউট্রিশন কোম্পানীর পক্ষ হতে বন্যায় ক্ষতিগ্রস্ত খামারীদের জন্য গো- খাদ্য প্রেরণ। বগুড়ার শাজাহানপুরে জমি নিয়ে বিরোধে দুপক্ষের সংঘর্ষ, আহত ৫। ঘোড়াঘাটে জামায়াতে ইসলামীর কর্মী-সুধী সমাবেশ অনুষ্ঠিত। কাহালুর মাঝপাড়া জাগ্রত মানবসেবা সংস্থার উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন। তালোড়ার ডাঃ শফিউল করিমের প্রাণ নাশের চেষ্টা থানায় জিডি। কাহালুর এরুইল বাজার ইসলামী ব্যাংক এজিন্ট শাখার গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা। বগুড়ার কাহালুতে নকল সোনা মূর্তি সহ ২ জন গ্রেফতার। কাহালুর ইউএনও’র স্বেচ্ছাচারিতায় বিতর্কিত কর্মকান্ডের স্বচ্ছতা নিয়ে সচেতন মহলে নানা প্রশ্ন বগুড়ায় হক্বের দাওয়াত সিদ্দীক্বিয়া দরবার ও সুন্নতী জামে মসজিদের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত।

জেলা পুলিশ বগুড়া’র অভিযানে ১৪ বছরের শিশু নাসিমকে অপহরণ ও হত্যার আসামি গ্রেফতার।

দৈনিক আলো প্রতিদিন ডেস্ক: ১৪ বছরের শিশু নাসিমকে অপহরণ করিয়া মুক্তিপণ আদায় ও হত্যার মূল রহস্য উদঘাটন আসামী সনাক্তপূর্বক ০২(দুই) আসামী গ্রেফতার ও ভিকটিমের পুঁতে রাখা বস্তা বন্দি মৃতদেহ উদ্ধার করেছে বগুড়া জেলা পুলিশ।

গত ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ইং তারিখে বাদী বগুড়া জেলাস্থ সারিয়াকান্দি থানায় আসিয়া হাজির হইয়া নিখোঁজ জিডি করেন যে, বাদীর ছেলে মোঃ নাসিরুল ইসলাম নাসিম (১৪) ইং ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ইং তারিখ রাত্রী ০৮.১০ ঘটিকার সময় বগুড়া জেলার সারিয়াকান্দি থানাধীন ফুলবাড়ি এলাকা থেকে নিখোঁজ হয়েছে। পরবর্তীতে গত ০৩ মার্চ ২০২৪ ইং তারিখ ভিকটিমের ব্যবহৃত মোবাইল নাম্বার হতে বাদীর ব্যবহৃত মোবাইল নাম্বারে ম্যাসেজ করে ভিকটিমের মুক্তিপণ বাবদ ৮০,০০০/-(আশি হাজার) টাকা দাবি করে।

উল্লেখিত বিষয়ে বগুড়া জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম, পিপিএম (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত ) মহোদয়ের সার্বিক দিক নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) জনাব মোঃ স্নিগ্ধ আখতার, পিপিএম (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত), অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) জনাব মোঃ আব্দুর রশিদ (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) ও সহকারী পুলিশ সুপার গাবতলী সার্কেল জনাব নিয়াজ মেহেদী গণের তত্তাবধানে ডিবি বগুড়া’র ইনচার্জ ও অফিসার ইনচার্জ সারিয়াকান্দি থানার যৌথ নেতৃত্বে ডিবি বগুড়া ও সারিয়াকান্দি থানার যৌথ টিম নিঁখুত গোয়েন্দা তথ্য ও তথ্য প্রযুক্তির সহায়তায় ইং ০৪/০৩/২০২৪ তারিখ বিভিন্ন সময়ে বগুড়া জেলার বিভিন্ন থানা এলাকায় অভিযান পরিচালনা করে অপহরণ করিয়া হত্যাকান্ডের সাথে সরাসরি জড়িত মুক্তিপণ দাবিকারী নিন্মবর্ণিত আসামীদ্বয়কে গ্রেফতার করা হয়।

পরবর্তীতে তাদেরকে নিবিড়ভাবে জিজ্ঞাসাবাদ করে তাদের দেখানো মতে ০৪ মার্চ ২০২৪ ইং তারিখ রাত ১০.০০ ঘটিকার সময় বগুড়া জেলার গাবতলী থানাধীন ঈশ্বরপুর গ্রামস্থ মোঃ রফিকুল ইসলাম (৪০), পিতা-মোঃ আঃ সামাদ প্রামানিক এর বসত বাড়ির ছাগল/মুরগি রাখা ঘরের মেঝেতে পুঁতে রাখা অবস্থায় মৃত মোঃ নাসিরুল ইসলাম নাসিম (১৪), পিতা-মোঃ ওয়েজেল মন্ডল, সাং-ফুলবাড়ি পশ্চিমপাড়া, থানা-সারিয়াকান্দী, জেলা-বগুড়া এর বস্তাবন্দি মৃত দেহ উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের নাম ও ঠিকানাঃ ১। মোঃ এনামুল হক (২০), পিতা-মোঃ রফিকুল ইসলাম, সাং-ঈশ্বরপুর পূর্বপাড়া, থানা-গাবতলী, জেলা-বগুড়া, ২। মোঃ ফিরোজ ইসলাম (১৯), পিতা-মোঃ আঃ জলিল মন্ডল, সাং-ফুলবাড়ি পশ্চিমপাড়া, থানা-সারিয়াকান্দি, জেলা-বগুড়া।

জব্দকৃত আলামতঃ ১। একটি বাটন মোবাইল ফোন (ভিকটিমের ব্যবহৃত সিমকার্ডসহ), একটি রশি (যা হত্যাকান্ডে ব্যবহৃত), একটি সেলাই করা সিমেন্টের বস্তা (যা লাশ রাখার কাজে ব্যবহৃত), একটি লোহার কোদাল (যা মাটি খুড়ার কাজে ব্যবহৃত)
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীদ্বয় জানায় যে, মৃত নাসিম ধৃত আসামী এনামুল এর সম্পর্কে মামাতো ভাই এবং আসামী ফিরোজ সম্পর্কে চাচা। ঘটনার কিছুদিন পূর্বে সিগারেট খাওয়াকে কেন্দ্র করে আসামীদের সহিত মৃত নাসিম এর বাকবিতন্ডা সৃষ্টি হয়। সেই সূত্র ধরে ধৃত আসামীদ্বয় পরস্পর যোগসাজসে মৃত নাসিমকে শায়েস্তা করার জন্য পরিকল্পনা আটতে থাকে। সেই সুযোগ আসে পবিত্র শব-ই-বরাতের দিন অর্থ্যাৎ ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ইং তারিখ রাত্রী অনুমান ০৯.০০ ঘটিকার সময় পূর্বপরিকল্পনা মোতাবেক ঘুরতে যাওয়ার নাম করে কৌশলে ডেকে নেয় নাসিমকে। পরবর্তীতে রাত্রী অনুমান ০৯.২০ ঘটিকার সময় বগুড়া জেলার গাবতলী থানাধীন ঈশরপুর গ্রামস্থ ধৃত আসামী এনামুলের বাড়ি পাশে রাস্তার উপর নিয়ে নাসিম এর হাত-পা বাধার চেষ্টাকালে চিৎকার চেঁচামেচি শুরু করিলে ধৃত আসামীদ্বয় পরস্পর যোগসাজসে নাসিম এর গলা হাত-পা ও মুখ চেপে ধরে, এতে শ্বাসরোধে শ্বাস নাসিম মৃত্যুবরণ করে বলে ধারনা করা হয়।

পরবর্তীতে উভয় আসামী মিলে ধরাধরি করে লাশ কাঁধে করে আসামী এনামুলের বসত বাড়ির ছাগল/মুরগি রাখা ঘরের মধ্যে নিয়ে রশি দিয়ে গলা বেধে সিমেন্টের বস্তায় ভরে গর্ত করে মাটির নিচে পুঁতে রাখে। পরবর্তীতে ঘটনার কয়েকদিন পরে উবপবধংবফ নাসিম এর বাবার নিকট হতে কিছু টাকা-পয়সা হাতিয়ে নেওয়ার লক্ষ্যে নাসিম এর বাবা ওয়েজেল এর মোবাইলে Deceased এর ব্যবহৃত মোবাইল নম্বর হতে ম্যাসেজ করে Deceased নাসিম এর মুক্তিপণ বাবদ ৮০,০০০/-(আশি হাজার) টাকা দাবি করে।

উল্লেখ্য যে, উক্ত অপহরণ ও হত্যাকান্ডের সাথে আরো কেউ জড়িত আছে কিনা তা তদন্তাধীন রহিয়াছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com