September 16, 2024, 8:26 pm

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
বগুড়ায় হক্বের দাওয়াত সিদ্দীক্বিয়া দরবার ও সুন্নতী জামে মসজিদের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত। নওগাঁয় র‍্যাবের অভিযানে বিপুল পরিমাণ অবৈধ বিস্ফোরক আটক। স্ত্রীর দাবী নিয়ে শিবগঞ্জের নলডুবি প্রবাস ফেরৎ যুবকের বাড়ীতে মহিলার অবস্থান। কাহালুতে বিএনপি’র উদ্যোগে প্রতিষ্ঠান প্রধান ব্যবসায়ী ও হিন্দু সম্প্রদায়ে নেতৃবৃন্দর মতবিনিময়। শেখ হাসিনাকে দেশে এনে বিচারের মূখোমূখী করতে হবে মাওঃ আব্দুল হক আজাদ। ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রধান সহকারীর বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ। পোশাক কারখানায় অস্থিতিশীলতা সৃষ্টির উসকানিদাতা ছাত্রলীগ নেতা গ্রেফতার। ঘোড়াঘাটে আদিবাসী শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থ ও বাইসাইকেল বিতরণ। কন্যা সন্তানের মা হলেন দীপিকা পাডুকোন। বগুড়ার কাহালু উপজেলা প্রধান শিক্ষক ও ব্যবসায়ীকসহ হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রংপুর পলিটেকনিকে মাদক সেবন করে কেন্দ্র করে সংঘর্ষে আহত ১০ জন।

দৈনিক আলো প্রতিদিন ডেস্ক: রংপুর পলিটেকনিকে মাদক সেবন করে কেন্দ্র করে সংঘর্ষে ১০ জন শিক্ষার্থী আহত হয়েছেন।

সোমবার (৪ মার্চ) দুপুর ১২টার দিকে রংপুর পলিটেকনিক ইনস্টিটিউটের ভেতরের মাঠে এ ঘটনা ঘটে।

শিক্ষার্থীদের অভিযোগ, শাহজাহান কবীর ছাত্রবাসের একদল শিক্ষার্থী মাদক সেবন করছিলেন। এতে কলেজের অনাবাসিক শিক্ষার্থীরা বাধা দিলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ লেগে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কলেজের শাহজাহান কবীর ছাত্রাবাসের ছাত্রদের বিকেল ৪টার মধ্যে হল ছাড়ার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। এ ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, লাঠি, ব্যাট, স্ট্যাম্প দিয়ে তারা একে অপরের ওপর চড়াও হয়। এ ঘটনায় মামুন মিয়া ও প্রতীক হাসান গুরুতর আহত হলে তাদের কলেজের অ্যাম্বুলেন্সে করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তারা সার্জারি বিভাগে চিকিৎসাধীন রয়েছে। এর মধ্যে মামুনের অবস্থা বেশি গুরুতর।

আহত শিক্ষার্থী প্রতীক হাসান ও কম্পিউটার বিভাগের সপ্তম সেমিস্টারের ফারুক মিয়া বলেন, কলেজ হোস্টেলের ছাত্ররা কলেজে বেপরোয়া আচরণ করে আসছে। তারা কলেজে অবাধে মাদক সেবন করে শিক্ষার পরিবেশ নষ্ট করছে। আমরা তাদের বাধা দিতে গেলে তারা লাঠিসোঁটা নিয়ে আমাদের মারধর করে।

রংপুর পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী ফরিদ উদ্দিন আহমেদ বলেন, রোববার শিক্ষার্থীদের দুই গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছিল। সোমবার উভয় পক্ষের সংঘর্ষে একজন আহত হয়েছেন। এ ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ছাত্রদের বিকেল ৪টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। বর্তমানে কলেজের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com