September 8, 2024, 3:11 am

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
বগুড়ায় এশিয়া সুইটস’র পরিচালক টুটুলের বাড়ি থেকে বন্দুক ও গুলি উদ্ধার বগুড়ায় এশিয়া সুইটসের পরিচালকের বাড়িতে অভিযানে মিলল বন্দুক ও ৬৬৩ রাউন্ড কার্তুজ। বাংলাদেশ স্কাউটস বগুড়া জেলা রোভারের আয়োজনে রোভার স্কাউট লিডার ওয়ার্কশপ এবং জনসংযোগ ও মার্কেটিং বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত। কাহালুতে মারপিটের ঘটনায় গুরুত্বর আহত মন্টুর মৃত্যু। সভাপতি গোলাম রব্বানী ও সেক্রেটারী মোস্তাফিজার, কাহালুর লহরা পাড়া গ্রাম উন্নয়ন নতুন কমিটি গঠন। ঘোড়াঘাটে ট্রাকে ট্রাকে ধাক্কা নি/হত ১। জাতীয় সঙ্গীত নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদে উদীচী বগুড়ার “সমস্বরে জাতীয় সঙ্গীত” কর্মসূচি অনুষ্ঠিত। বগুড়ায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের “শহীদি মার্চ” কর্মসূচি অনুষ্ঠিত। বগুড়ায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের “শহীদি মার্চ” কর্মসূচি অনুষ্ঠিত। কাহালুতে নজরুল ইসলামের পাল্টা সংবাদ সম্মেলন।

নোয়াখালীর সুবর্ণচর হতে ডাকাতি, অপহরণ ও অস্ত্র মামলায় ৮৪ বৎসরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার।

দৈনিক আলো প্রতিদিন ডেস্ক: নোয়াখালীর সুবর্ণচর হতে ডাকাতি, অপহরণ ও অস্ত্র মামলায় ৮৪ বৎসরের সাজাপ্রাপ্ত এবং একাধিক মামলার ওয়ারেন্টভুক্ত ০১ জন চাঞ্চল্যকর অপরাধীকে গ্রেফতার করেছে র‌্যাব-১১, সিপিসি-৩।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, র‌্যাব-১১, সিপিসি-৩ এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ০২ মার্চ ২০২৪ইং তারিখ নোয়াখালী জেলার সুবর্ণচর এলাকায় সাজা পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতারের লক্ষ্যে অভিযান পরিচালনা করে। অভিযানে ১। জিআর – ১৬/০৭ মামলায় ৩২ বছরের সাজা, ২। জিআর- ৫৪/০৯ মামলায় ১৮ বছরের সাজা, ৩। এসটিসি-১৫/০৭ মামলায় ২৪ বছরের সাজা এবং ৪। এসসি-১০১/১১ (মনপুরা) মামলায় ১০ বছরের সাজা সর্বমোট ৮৪ বছরের সাজাপ্রাপ্ত ও আরো ০২টি মামলায় ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী মোঃ জসিম(৩৯)কে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আসামী মোঃ জসিম(৩৯) নোয়াখালী জেলার হাতিয়া থানাধীন মাইজছড়া গ্রামের মৃত আবুল হাশেম ভান্ডারী এর ছেলে।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামী মোঃ জসিম(৩৯) পেশায় একজন জলদস্যূ ও অস্ত্রধারী সন্ত্রাসী। সে ও তার বাহিনীর সদস্যরা উপকূলবর্তী এলাকায় ডাকাতি, চাঁদাবাজী, অপহরণ, দাঙ্গা-হাঙ্গামাসহ বিভিন্ন ধর্তব্য অপরাধের সাথে জড়িত। উপকূলবর্তী এলাকার লোকজন তাদের সন্ত্রাসী কার্যকলাপে সর্বদা আতঙ্কগ্রস্থ থাকে। তার নেতৃত্বে নোয়াখালী জেলার হাতিয়া, চট্টগ্রাম জেলার সন্দীপ ও ভোলা জেলার উপকূলবর্তী এলাকায় জেলেদের অপহরণ করতঃ মুক্তিপণ আদায় করে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করে আসছিলো। উপকূলীয় লোকজন তাদের এরূপ কার্যকলাপে বিরুদ্ধে প্রতিবাদ করার সাহস করতো না। কেউ প্রতিবাদ করলে তার বাহিনীর লোকজন কর্তৃক উক্ত ব্যক্তিকে মারধর সহ নির্যাতন করতো। তার বিরুদ্ধে ভোলা জেলার মনপুরা ও চরফ্যাসন থানায় ডাকাতি, অপহরণ ও অস্ত্র আইনে একাধিক মামলা রয়েছে। উক্ত মামলা সমূহে সে ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী। দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষে বিজ্ঞ আদালত উক্ত মামলা সমূহে বর্ণিত আসামীকে দোষী সাব্যস্ত করে তার বিরুদ্ধে বিভিন্ন মেয়াদের সাজা পরোয়ানা ইস্যূ করেন।

র‌্যাব-১১, সিপিসি-৩ এর চৌকস আভিযানিক দল জলদস্যূ নেতা ও শীর্ষ সন্ত্রাসী মোঃ জসিম(৩৯)কে গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা কার্যক্রম আরম্ভ করে। পরবর্তীতে র‌্যাব-১১, সিপিসি-৩ এর আভিযানিক দল ০২/০৩/২০২৪ ইং তারিখ তথ্য প্রযুুক্তি ও গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালনা করে উক্ত আসামীকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নোয়াখালী জেলার হাতিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com