September 16, 2024, 8:27 pm

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
বগুড়ায় হক্বের দাওয়াত সিদ্দীক্বিয়া দরবার ও সুন্নতী জামে মসজিদের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত। নওগাঁয় র‍্যাবের অভিযানে বিপুল পরিমাণ অবৈধ বিস্ফোরক আটক। স্ত্রীর দাবী নিয়ে শিবগঞ্জের নলডুবি প্রবাস ফেরৎ যুবকের বাড়ীতে মহিলার অবস্থান। কাহালুতে বিএনপি’র উদ্যোগে প্রতিষ্ঠান প্রধান ব্যবসায়ী ও হিন্দু সম্প্রদায়ে নেতৃবৃন্দর মতবিনিময়। শেখ হাসিনাকে দেশে এনে বিচারের মূখোমূখী করতে হবে মাওঃ আব্দুল হক আজাদ। ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রধান সহকারীর বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ। পোশাক কারখানায় অস্থিতিশীলতা সৃষ্টির উসকানিদাতা ছাত্রলীগ নেতা গ্রেফতার। ঘোড়াঘাটে আদিবাসী শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থ ও বাইসাইকেল বিতরণ। কন্যা সন্তানের মা হলেন দীপিকা পাডুকোন। বগুড়ার কাহালু উপজেলা প্রধান শিক্ষক ও ব্যবসায়ীকসহ হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বগুড়ার নিশ্চিন্তপুর চারমাথা এলাকায় “আইএসপি হেলথ সেন্টার” এর শুভ উদ্বোধন।

দৈনিক আলো প্রতিদিন (বগুড়া প্রতিনিধি) : শুক্রবার (০১ মার্চ ২০২৪), প্রত্যন্ত অঞ্চল ও সুবিধাবঞ্চিত জনগণের দোরগোড়ায় উন্নত ও আধুনিক চিকিৎসাসেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে আজ বগুড়া জেলার শাজাহানপুর উপজেলার নিশ্চিন্তপুর চারমাথা এলাকায় ইনিশিয়েটিভ ফর সার্ভিং পিপল (আইএসপি) এর চিকিৎসাসেবা কেন্দ্র “আইএসপি হেলথ সেন্টার” এর শুভ উদ্বোধন করা হয়েছে।

আইএসপি এর “বিনামূল্যে চিকিৎসা সেবা” কর্মসূচির অংশ হিসেবে চিকিৎসাসেবা কেন্দ্র চালু করা হয়েছে। আইএসপি হেলথ সেন্টারে প্রতি শুক্রবার ও শনিবার (সকাল ও বিকাল) ২০ টাকার টিকিটের বিনিময়ে বিশেষজ্ঞ ও অভিজ্ঞ চিকিৎসকগণ প্রান্তিক জনগোষ্ঠীকে মেডিসিন, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, চর্ম ও যৌন, অর্থোপেডিক্স, ব্যাথা, গাইনী, শিশু, নাক-কান-গলা, চক্ষু ও দন্ত রোগ সহ সকল রোগের চিকিৎসা সেবা প্রদান করবেন।

আজ শুক্রবার বিকাল ৩:৩০ টায় “আইএসপি হেলথ সেন্টার” এর শুভ উদ্বোধন উপলক্ষে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে এলাকার গণ্যমান্য ব্যক্তিসহ উপস্থিত সকলেই উদ্বোধন উপলক্ষে আয়োজিত দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন। এর পরেই “ফ্রি মেডিকেল ক্যাম্প” এর আয়োজন করা হয় বিকাল ৪ টা থেকে। এই ক্যাম্পে মেডিসিন, শিশু, গাইনী, নাক-কান-গলা, চর্ম ও যৌন, অর্থপেডিক্স, ডায়েবেটিস ও চক্ষুসহ ০৭ জন বিশেষজ্ঞ ও অভিজ্ঞ চিকিৎসক ৭৩ জন রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেন।

বাংলাদেশের গ্রামাঞ্চলে বসবাসকারী মানুষেরা স্বাস্থ্যসেবার ক্ষেত্রে বরাবরই বঞ্চিত। এই বঞ্চিত মানুষের মুখে হাসি ফোটাতেই এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত স্থানীয় ব্যবসায়ী মোঃ বুলবুল আহমেদ আইএসপিকে এই উদ্যোগের জন্য সাধুবাদ জানান। তিনি বলেন, “মানুষের সেবায় এমন প্রতিষ্ঠানের যাত্রা কে স্বাগত জানাই, বিশেষ করে প্রত্যন্ত অঞ্চলে সবার কাছে চিকিৎসাসেবা পৌঁছে দিতে আইএসপি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করি।”

নিশ্চিন্তপুর বন্দর বণিক সমিতির সভাপতি জনাব খালেকুজ্জামান রতন বলেন, “আমরা আইএসপি হেলথ সেন্টার কে পূর্ণ সমর্থন জানাই। এই হেলথ সেন্টার এলাকার মানুষের সুস্বাস্থ্যের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আমরা আশাবাদী।”

আইএসপি সদস্য ডাঃ মোঃ আলমগীর কবির মুরাদ বলেন “আমাদের লক্ষ্য হলো গ্রাম বাংলার চিকিৎসাসেবা বঞ্চিত মানুষদের কাছে স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়া। এই হেলথ সেন্টারের মাধ্যমে আমরা সেই লক্ষ্য পূরণে এক ধাপ এগিয়ে যেতে পেরেছি।”

ইনিশিয়েটিভ ফর সার্ভিং পিপল (আইএসপি) একটি অলাভজনক সেবামুলক প্রতিষ্ঠান। আইএসপির “বিনামূল্যে চিকিৎসা সেবা” কর্মসূচির মাধ্যমে প্রত্যন্ত গ্রামাঞ্চলে বিনামূল্যে এবং আইএসপি হেলথ সেন্টার মাধ্যমে স্বল্পমূল্যে চিকিৎসাসেবা ও রোগীদের স্বাস্থ্য সচেতনতামূলক পরামর্শ দেওয়া হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com