September 20, 2024, 9:21 am

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
উপজেলা ছাত্রদলের বিরুদ্ধে দুধকুমার নদীর তীর রক্ষা বাঁধের কাজে বাঁধা দেওয়ার অভিযোগ। নিউ হোপ এ্যানিমেল নিউট্রিশন কোম্পানীর পক্ষ হতে বন্যায় ক্ষতিগ্রস্ত খামারীদের জন্য গো- খাদ্য প্রেরণ। বগুড়ার শাজাহানপুরে জমি নিয়ে বিরোধে দুপক্ষের সংঘর্ষ, আহত ৫। ঘোড়াঘাটে জামায়াতে ইসলামীর কর্মী-সুধী সমাবেশ অনুষ্ঠিত। কাহালুর মাঝপাড়া জাগ্রত মানবসেবা সংস্থার উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন। তালোড়ার ডাঃ শফিউল করিমের প্রাণ নাশের চেষ্টা থানায় জিডি। কাহালুর এরুইল বাজার ইসলামী ব্যাংক এজিন্ট শাখার গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা। বগুড়ার কাহালুতে নকল সোনা মূর্তি সহ ২ জন গ্রেফতার। কাহালুর ইউএনও’র স্বেচ্ছাচারিতায় বিতর্কিত কর্মকান্ডের স্বচ্ছতা নিয়ে সচেতন মহলে নানা প্রশ্ন বগুড়ায় হক্বের দাওয়াত সিদ্দীক্বিয়া দরবার ও সুন্নতী জামে মসজিদের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত।

ঘোড়াঘাটে শবনম হকের ব্যক্তি উদ্যোগে ৫ শতাধিক ময়লার ঝুঁড়ি বিতরণ।ক্ষ

দৈনিক আলো প্রতিদিন ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ
দিনাজপুরের ঘোড়াঘাটে প্রায় দেড় লাখ মানুষের বসবাস। এ উপজেলায় হাজারও সমস্যার মধ্যে অন্যতম সমস্যা হলো ময়লা-আবর্জনার সমস্যা। আর এ কারণেই শবনম হক নামের এক নারীর ব্যক্তি উদ্যোগে সচেতনতা মূলক কর্মসূচির অংশ হিসেবে ৫ শতাধিক ময়লার ঝুঁড়ি বিতরণ করা হয়েছে।

শুক্রবার (১ মার্চ) বিকেলে উপজেলার রানীগঞ্জ বাজার বাসস্ট্যান্ডে এ ঝুঁড়ি বিতরণের উদ্বোধন করা হয়। উদ্বোধন শেষে শবনম হক বলেন, আমি দীর্ঘদিন থেকে আমাদের এলাকার বাড়িঘর, বাজার, রাস্তাঘাট ও দোকানপাটের আশেপাশের এলাকার সুন্দর একটি পরিবেশ তৈরি করতে সচেতনতা মূলক কথাবার্তা ও পরামর্শ দিয়ে আসছি। এ থেকে একটি বিষয় লক্ষ্য করেছি যে, অধিকাংশ দোকানপাটের আশেপাশে ময়লা ফেলার জন্য কোনো ধরনের ঝুঁড়ি নেই। যদি প্রত্যেক দোকানে একটি করে ঝুঁড়ি থাকতো তাহলে অনেকেই অপ্রয়োজনীয় জিনিসপত্র ও ময়লা আবর্জনা এদিক সেদিক না ফেলে নির্দিষ্ট একটি পাত্রে ফেলতে উৎসাহিত হবে। এতে আমাদের এলাকার উন্নত একটি পরিবেশ তৈরি হবে। আমরা সচেতন হতে পারবো। মূলত এ ধারণা থেকেই আজকের এ উদ্যোগ গ্রহণ করা। এ উদ্যোগের অংশ হিসেবে আজকে উপজেলার রানীগঞ্জ বাজার ও ওসমানপুর বাজারে বিভিন্ন দোকানে ৫ শতাধিক ময়লার ঝুঁড়ি বিতরণ করা হচ্ছে। পর্যায়ক্রমে আমার ব্যক্তি উদ্যোগে উপজেলার প্রত্যেক দোকানে একটি করে মোট ২ হাজার ঝুঁড়ি বিতরণ করা হবে।

উল্লেখ্য, শবনম হক উপজেলার কানাগাড়ি গ্রামের আসলামুল হকের স্ত্রী ও একই এলাকার বর্তমান বাসিন্দা। বর্তমানে তিনি ঘোড়াঘাট উপজেলার রানীগঞ্জ বাজার এলাকায় স্বামী সন্তান নিয়ে বসবাস করছেন। পাশাপাশি তিনি বিভিন্ন সচেতনতা মূলক কার্যক্রম পরিচালনা করে আসছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com