September 16, 2024, 8:22 pm

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
বগুড়ায় হক্বের দাওয়াত সিদ্দীক্বিয়া দরবার ও সুন্নতী জামে মসজিদের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত। নওগাঁয় র‍্যাবের অভিযানে বিপুল পরিমাণ অবৈধ বিস্ফোরক আটক। স্ত্রীর দাবী নিয়ে শিবগঞ্জের নলডুবি প্রবাস ফেরৎ যুবকের বাড়ীতে মহিলার অবস্থান। কাহালুতে বিএনপি’র উদ্যোগে প্রতিষ্ঠান প্রধান ব্যবসায়ী ও হিন্দু সম্প্রদায়ে নেতৃবৃন্দর মতবিনিময়। শেখ হাসিনাকে দেশে এনে বিচারের মূখোমূখী করতে হবে মাওঃ আব্দুল হক আজাদ। ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রধান সহকারীর বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ। পোশাক কারখানায় অস্থিতিশীলতা সৃষ্টির উসকানিদাতা ছাত্রলীগ নেতা গ্রেফতার। ঘোড়াঘাটে আদিবাসী শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থ ও বাইসাইকেল বিতরণ। কন্যা সন্তানের মা হলেন দীপিকা পাডুকোন। বগুড়ার কাহালু উপজেলা প্রধান শিক্ষক ও ব্যবসায়ীকসহ হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মেয়াদ উত্তীর্ণ খাবার স্যালাইন খেয়ে শিশুর মৃত্যু। হাসপাতালে ভর্তি আরও ৪ জন।

দৈনিক আলো প্রতিদিন ডেস্ক: সিরাজগঞ্জের বেলকুচিতে মেয়াদ উত্তীর্ণ খাবার স্যালাইন খেয়ে একই পরিবারের ৪ জন কে হাসপাতালে ভর্তি ও জিমহা (৩) নামের এক শিশুর মৃত্যু হয়েছে।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বেলকুচি উপজেলার রাজাপুর ইউনিয়নের বৈলগাছী গ্রামে এ ঘটনা ঘটে। মৃত শিশু জিমহা (৩) বেলকুচি উপজেলার রাজাপুর ইউনিয়নের বৈলগাছি গ্রামের কাইয়ুম উদ্দিনের মেয়ে। এ ঘটনায় অসুস্থরা হলেন, নিহত শিশুর মা পারভিন (৩৮), শিশু কন্যা রিয়া (৮), নূরী (৫) ও ভাগ্নি মিথিলা (৭)।

স্বজনেরা বলেন, ইফতার করার সময় মহল্লার একটি দোকান থেকে প্রমি কোম্পানীর কমলা স্বাদের স্যালাইন কিনে পানিতে মিশিয়ে সরবত তৈরি করেন পারভিন। পরে ইফতারের সময় তৈরী করা সেই সরবত পান করে সবাই একই সাথে অসুস্থ হয়ে পড়েন। ক্রমেই তাদের অবস্থার অবনতি হলে পরিবারের লোকজন সবাইকে সিরাজগঞ্জের ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে নিয়ে যায়।

এ বিষয়ে সিরাজগঞ্জের ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের চিকিৎসক ডা: ফয়সাল হোসেন বলেন, সোমবার সারাদিন রোজা রেখে ইফতারিতে ওরস্যালাইন ও প্রমি কোম্পানির কমলা স্বাদের স্যালাইন গুলিয়ে ইফতার করেন পারভিন খাতুন। এসময় তার তিন সন্তান জিমহা, রিয়া, নুরি ও কাইয়ুম উদ্দিনের ভাতিজি মিথিলা অসুস্থ হয়ে পড়েন। অসুস্থ অবস্থায় তাদের প্রথমে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাদের ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে প্রেরণ করেন। তিনি আরও বলেন, হাসপাতালে আসার পর জিমহা নামের তিন বছরের শিশুটিকে মৃত ঘোষণা করা হয়। বাকিদের তাৎক্ষণিক হাসপাতালে ভর্তি করা হয়। তাদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক বলেও জানিয়েছেন তিনি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com