September 19, 2024, 2:07 am

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
উপজেলা ছাত্রদলের বিরুদ্ধে দুধকুমার নদীর তীর রক্ষা বাঁধের কাজে বাঁধা দেওয়ার অভিযোগ। নিউ হোপ এ্যানিমেল নিউট্রিশন কোম্পানীর পক্ষ হতে বন্যায় ক্ষতিগ্রস্ত খামারীদের জন্য গো- খাদ্য প্রেরণ। বগুড়ার শাজাহানপুরে জমি নিয়ে বিরোধে দুপক্ষের সংঘর্ষ, আহত ৫। ঘোড়াঘাটে জামায়াতে ইসলামীর কর্মী-সুধী সমাবেশ অনুষ্ঠিত। কাহালুর মাঝপাড়া জাগ্রত মানবসেবা সংস্থার উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন। তালোড়ার ডাঃ শফিউল করিমের প্রাণ নাশের চেষ্টা থানায় জিডি। কাহালুর এরুইল বাজার ইসলামী ব্যাংক এজিন্ট শাখার গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা। বগুড়ার কাহালুতে নকল সোনা মূর্তি সহ ২ জন গ্রেফতার। কাহালুর ইউএনও’র স্বেচ্ছাচারিতায় বিতর্কিত কর্মকান্ডের স্বচ্ছতা নিয়ে সচেতন মহলে নানা প্রশ্ন বগুড়ায় হক্বের দাওয়াত সিদ্দীক্বিয়া দরবার ও সুন্নতী জামে মসজিদের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত।

মায়ের হয়ে পরীক্ষা দিতে গেলেন মেয়ে, ভ্রাম্যমাণ আদালতের জরিমানা।

নিউজ ডেস্ক: বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) গোপালগঞ্জ সদরের হরিদাসপুরে রয়েল টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ৪৬ বছর বয়সী মায়ের হয়ে ৭ম শ্রেনী পড়ুয়া মেয়ে পরীক্ষা দিতে গেলে তাকে আটক করে ভ্রাম্যমাণ আদালত।

অভিযুক্ত পরিক্ষার্থী খাদিজা বেগম (৪৬) গোপালগঞ্জ শহরের মহিলা আলিয়া আলিম মাদরাসা থেকে আলিম পরীক্ষায় অংশ নিয়েছেন। গত তিনটি পরীক্ষায় তার হয়ে মেয়ে সুমাইয়া খানম পরীক্ষা দিয়েছেন।

এ সময় তাকে ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসেল মুন্সি। পরে তার অভিবাবকরা জরিমানার টাকা পরিশোধ করে তাকে নিয়ে যায়।

বিষয়টি নিশ্চিত করে হরিদাসপুর রয়েল টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ কেন্দ্রের সচিব আতিয়ার রাসুল হিমেল জানান, কেন্দ্রের একটি কক্ষে এক পরীক্ষার্থীর গতিবিধি সন্দেহজনক মনে হয়। এ সময় তার প্রবেশ পত্র দেখতে চাইলে সে সাদা-কালো একটি প্রবেশপত্র দেখায়। পরে ছবির সাথে চেহারার অমিল থাকায় তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। এতে জানা যায় মায়ের স্থলে সে পরীক্ষা দিচ্ছে।

এ বিষয়ে গোপালগঞ্জ মহিলা আলিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ নজরুল ইসলাম বলেন, শিক্ষার্থীকে মাদরাসা থেকে বহিষ্কারসহ তার রেজিস্ট্রেশন বাতিলের জন্য সুপারিশ করা হবে।

অভিযুক্ত পরিক্ষার্থী খাদিজা বেগম জানান, মেয়েকে দিয়ে পরীক্ষা দেয়ানো ভুল হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট (শিক্ষানবিশ) রাসেল মুন্সি বলেন, অন্যের হয়ে পরীক্ষা দেওয়ার অপরাধে ৭ম শ্রেণির শিক্ষার্থী সুমাইয়াকে পাবলিক পরীক্ষা আইন ১৯৮০ অনুযায়ী ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। তবে শিশু বলে তাকে কারাদণ্ড দেওয়া হয়নি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com