September 19, 2024, 4:19 pm

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
উপজেলা ছাত্রদলের বিরুদ্ধে দুধকুমার নদীর তীর রক্ষা বাঁধের কাজে বাঁধা দেওয়ার অভিযোগ। নিউ হোপ এ্যানিমেল নিউট্রিশন কোম্পানীর পক্ষ হতে বন্যায় ক্ষতিগ্রস্ত খামারীদের জন্য গো- খাদ্য প্রেরণ। বগুড়ার শাজাহানপুরে জমি নিয়ে বিরোধে দুপক্ষের সংঘর্ষ, আহত ৫। ঘোড়াঘাটে জামায়াতে ইসলামীর কর্মী-সুধী সমাবেশ অনুষ্ঠিত। কাহালুর মাঝপাড়া জাগ্রত মানবসেবা সংস্থার উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন। তালোড়ার ডাঃ শফিউল করিমের প্রাণ নাশের চেষ্টা থানায় জিডি। কাহালুর এরুইল বাজার ইসলামী ব্যাংক এজিন্ট শাখার গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা। বগুড়ার কাহালুতে নকল সোনা মূর্তি সহ ২ জন গ্রেফতার। কাহালুর ইউএনও’র স্বেচ্ছাচারিতায় বিতর্কিত কর্মকান্ডের স্বচ্ছতা নিয়ে সচেতন মহলে নানা প্রশ্ন বগুড়ায় হক্বের দাওয়াত সিদ্দীক্বিয়া দরবার ও সুন্নতী জামে মসজিদের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত।

টিএমএসএস পশু অভয়ারণ্য ও চিড়িয়াখানার উদ্বোধন।

প্রেস বিজ্ঞপ্তি: বগুড়ায় প্রথম বেসরকারি ব্যবস্থাপনায় টিএমএসএস এর উদ্যোগে পশু অভয়ারণ্য ও চিড়িয়াখানার উদ্বোধন গতকাল অনুষ্ঠিত হয়েছে। টিএমএসএস ইকো পার্ক,ঠেঙ্গামারায় বিনোদন জগতের অভ্যন্তরে প্রাকৃতিক পরিবেশে করতোয়া নদীর তীরে এই চিড়িয়াখানা বিনোদন ,শিক্ষা ও ভ্রমণের মিলনস্থল হবে।

টিএমএসএস পশু অভয়ারণ্য ও চিড়িয়াখানার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বগুড়া জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড.মোঃ আনিছুর রহমান।

তিনি তার বক্তৃতায় বলেন, বেসরকারি ব্যবস্থাপনায় চিড়িয়াখানা পরিচালনা যেমন জটিল তেমনি ব্যয়বহুল। টিএমএসএস এর এমন উদ্যোগের ফলে প্রাণিসম্পদের যেমন বিস্তার ঘটবে তেমনি নিরাপদ পরিবেশ গড়ে উঠবে। তিনি আগামীতে এই চিড়িয়াখানা সাফারি পার্কে পরিনত করার আহবান জানিয়ে সকল ধরনের সহযেগিতার আশ্বাস দেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়া সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. এ.কে.এম ফরহাদ নোমান, অতিরিক্ত জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোছাঃ নাছরিন পারভিন,বিসিএল গ্রুপ এর ব্যবস্থাপনা পরিচালক টিএম আলী হায়দার প্রমুখ।

অনুষ্ঠানে সূচনা বক্তৃতায় টিএমএসএস প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড.হোসনে আরা বেগম বলেন,পশু অভয়াশ্রমের উদ্দেশ্য সকল প্রকার পশু প্রাণী স্বাচ্ছন্দে নিরাপদ পরিবেশে থেকে তাদের প্রজনন অব্যহত রাখবে। এই কাজ অত্যন্ত ব্যয়বহুল তাই টিএমএসএস এর সকল পর্যায়ের জনবলগনের ব্যক্তিগত আগ্রহ এবং সহায়তা কামনা করেন।এই সহায়তার দ্বারা টিএমএসএস পরিবারস্থ সন্তান জীব বৈচিত্র পশু এবং প্রাণি বিষয়ে যথেষ্ট জ্ঞান লাভ করবে, আনন্দ উপভোগ করবে। ভাল লাগা,বিনোদন,আনন্দ মানব জীবনকে রোগমুক্ত এবং আয়ুস্কাল বৃদ্ধি করে।

টিএমএসএস পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোছাঃ গুলনাহার পারভীন এর সভাপতিত্বে উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন টিএমএসএস পরামর্শক এবং উপ-নির্বাহী পরিচালকগণ। উপস্থিত ছিলেন এলাকার সুধীজন সহ টিএমএসএস এর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কর্মীগণ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com