September 8, 2024, 3:07 am

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
বগুড়ায় এশিয়া সুইটস’র পরিচালক টুটুলের বাড়ি থেকে বন্দুক ও গুলি উদ্ধার বগুড়ায় এশিয়া সুইটসের পরিচালকের বাড়িতে অভিযানে মিলল বন্দুক ও ৬৬৩ রাউন্ড কার্তুজ। বাংলাদেশ স্কাউটস বগুড়া জেলা রোভারের আয়োজনে রোভার স্কাউট লিডার ওয়ার্কশপ এবং জনসংযোগ ও মার্কেটিং বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত। কাহালুতে মারপিটের ঘটনায় গুরুত্বর আহত মন্টুর মৃত্যু। সভাপতি গোলাম রব্বানী ও সেক্রেটারী মোস্তাফিজার, কাহালুর লহরা পাড়া গ্রাম উন্নয়ন নতুন কমিটি গঠন। ঘোড়াঘাটে ট্রাকে ট্রাকে ধাক্কা নি/হত ১। জাতীয় সঙ্গীত নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদে উদীচী বগুড়ার “সমস্বরে জাতীয় সঙ্গীত” কর্মসূচি অনুষ্ঠিত। বগুড়ায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের “শহীদি মার্চ” কর্মসূচি অনুষ্ঠিত। বগুড়ায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের “শহীদি মার্চ” কর্মসূচি অনুষ্ঠিত। কাহালুতে নজরুল ইসলামের পাল্টা সংবাদ সম্মেলন।

ঘোড়াঘাট এসিআই বীজ আলুর মাঠ দিবস অনুষ্ঠিত।

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ঘোড়াঘাটে টিস্যু কালচার প্রযুক্তিতে উৎপাদিত উচ্চ ফলনশীল এসিআই বীজ আলুর মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে ঘোড়াঘাট উপজেলার ভেলামারী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। এসিআই সীডের আয়োজনে ও স্থানীয় সমাজসেবক মামুনুর রশিদের সভাপতিত্বে এ মাঠ দিবস অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা মো. রফিকুজ্জামান।

অনুষ্ঠানে এসিআই সীডের এরিয়া সেলস্ ম্যানেজার রেজাউল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, এসিআই সীড হেড অফিসের সেলস্ ম্যানেজার ইকবাল হোসেন, উপজেলার রানীগঞ্জ বাজারের বিশিষ্ট ব্যবসায়ী ও এসিআই বীজ ডিলার মেসার্স তনু ট্রেডার্স এন্ড সীড স্টোরের স্বত্বাধিকারী এটিএম মাহফুজুর রহমান। আরও বক্তব্য রাখেন, এসিআই সীড এর মার্কেটিং অফিসার মিঠু মিয়া, স্থানীয় আলু চাষী নুরুল হক, চাঁন মিয়া প্রমুখ।

এ সময় বক্তারা এসিআই আলু বীজ ও এ আলুর ফলন বিষয়ে দিক নির্দেশনা ও পরামর্শমূলক বক্তব্য প্রদান করেন। পরে অতিথি, কৃষক ও উপস্থিত সকলে এসিআই বীজ আলুর প্রদর্শনী মাঠ পরিদর্শন করেন।পরিদর্শন শেষে কৃষকরা এসিআই বীজ আলুর ফলনে সন্তুষ্ট হয়ে এ আলু লাগানোর আশা ব্যক্ত করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com