September 19, 2024, 1:41 am

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
উপজেলা ছাত্রদলের বিরুদ্ধে দুধকুমার নদীর তীর রক্ষা বাঁধের কাজে বাঁধা দেওয়ার অভিযোগ। নিউ হোপ এ্যানিমেল নিউট্রিশন কোম্পানীর পক্ষ হতে বন্যায় ক্ষতিগ্রস্ত খামারীদের জন্য গো- খাদ্য প্রেরণ। বগুড়ার শাজাহানপুরে জমি নিয়ে বিরোধে দুপক্ষের সংঘর্ষ, আহত ৫। ঘোড়াঘাটে জামায়াতে ইসলামীর কর্মী-সুধী সমাবেশ অনুষ্ঠিত। কাহালুর মাঝপাড়া জাগ্রত মানবসেবা সংস্থার উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন। তালোড়ার ডাঃ শফিউল করিমের প্রাণ নাশের চেষ্টা থানায় জিডি। কাহালুর এরুইল বাজার ইসলামী ব্যাংক এজিন্ট শাখার গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা। বগুড়ার কাহালুতে নকল সোনা মূর্তি সহ ২ জন গ্রেফতার। কাহালুর ইউএনও’র স্বেচ্ছাচারিতায় বিতর্কিত কর্মকান্ডের স্বচ্ছতা নিয়ে সচেতন মহলে নানা প্রশ্ন বগুড়ায় হক্বের দাওয়াত সিদ্দীক্বিয়া দরবার ও সুন্নতী জামে মসজিদের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত।

সব ফরম্যাটে বাংলাদেশের অধিনায়ক নির্বাচিত হয়েছেন নাজমুল হোসেন শান্ত।

নিউজ ডেস্ক: আজ বিসিবি সভা থেকে এই ঘোষণাটি আসে, তামিম ইকবাল ২০২৪ সালের জন্য বিসিবির পরিকল্পনায় আর নেই, যদিও তিনি এখনও ওয়ানডে এবং টেস্টে ফিরতে পারেন।

চুক্তি করা ২১ ক্রিকেটারের মধ্যে, শরিফুল ইসলাম এবং নতুন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত সব ফরম্যাটের চুক্তি পেয়েছেন। গত বছর তিন ফরম্যাটেই চুক্তিতে থাকা তাসকিন আহমেদ এখন বিসিবির সঙ্গে ওয়ানডে ও টি-টোয়েন্টি চুক্তি করেছেন। তিনি সম্প্রতি বিসিবিকে চিঠি পাঠিয়েছিলেন, যাতে তাকে টেস্টের জন্য বিবেচনা না করা হয়।

গত বছর ভারতে বিশ্বকাপের সময় কাঁধের চোট সামলাচ্ছেন তাসকিন। এরপর নিউজিল্যান্ডের বিপক্ষে হোম টেস্ট, সেইসাথে ডিসেম্বরে সাদা বলের নিউজিল্যান্ড সফর মিস করেন। বর্তমানে বিপিএলে দুরন্ত ঢাকার হয়ে খেলছেন তিনি।

তামিম ছাড়াও কেন্দ্রীয় চুক্তির তালিকার বাইরে রয়েছেন এবাদত হোসেন, আফিফ হোসেন ও মোসাদ্দেক হোসেন। ২০২৪ সালের নতুন চুক্তির মধ্যে রয়েছেন তৌহিদ হৃদয়, তানজিম হাসান, মাহমুদুল হাসান জয়, নাঈম হাসান এবং নুরুল হাসান।

ইতিমধ্যে, বিসিবি ২০২৪ সালের জন্য প্রথম-শ্রেণীর ক্রিকেটারদের বেতন চুক্তি অনুমোদন করেছে, ৮৫ জন খেলোয়াড় চুক্তি পেয়েছে।

২০২৪ বাংলাদেশ কেন্দ্রীয় চুক্তি

সব ফরম্যাট: লিটন দাস, সাকিব আল হাসান, মেহেদি হাসান মিরাজ, নাজমুল হোসেন শান্ত ও শরিফুল ইসলাম

টেস্ট ও ওয়ানডে: মুশফিকুর রহিম

ওয়ানডে ও টি-টোয়েন্টি: তাসকিন আহমেদ, তৌহিদ হৃদয়, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ

শুধুমাত্র টেস্ট: মুমিনুল হক, তাইজুল ইসলাম, জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, খালেদ আহমেদ, নাঈম হাসান।

একমাত্র ওয়ানডে: মাহমুদউল্লাহ, তানজিম হাসান

শুধুমাত্র টি-টোয়েন্টি: নাসুম আহমেদ, মাহেদী হাসান, নুরুল হাসান

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com