September 22, 2024, 7:20 pm

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
রাজবাড়ীতে ৯০ বোতল ফেন্সিডিল ও ০২ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার। বায়তুল মোকাররমের সেই খতিবকে অপসারণ। শাজাহানপুরে শী’র্ষ স’ন্ত্রা’সী সাগরসহ অপর সহযোগী দূ’র্বৃত্তে’র হা’মলা’য় খু’ন! ঘোড়াঘাটে আন্তঃজেলা দলের কুখ্যাত ৪ ডাকাত গ্রেপ্তার। নওগাঁয় শিয়াল, কুকুর ও বিড়ালের কামড়ে আতঙ্কে এলাকাবাসী। কক্সবাজার সদর উপজেলার চৌফলডন্ডি ইউনিয়ন থেকে যৌথ বাহিনীর অভিযানে অস্ত্র উদ্ধার। শিক্ষা দিবসে ছাত্র ইউনিয়ন বগুড়া জেলার ছাত্র সমাবেশ অনুষ্ঠিত। ঢাকার কেরানীগঞ্জ এলাকা থেকে তিন লাখ জাল টাকা এবং জাল টাকা তৈরির বিপুল পরিমাণ সরঞ্জামাদিসহ দুই জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০। রাজশাহীর চারঘাট থানা পুলিশ কর্তৃক ৮১০ বোতল ফেন্সিডিল উদ্ধার। আন্তর্জাতিক সর্প দংশন সচেতনতা দিবস’ উপলক্ষে সেমিনার ও আলোচনা সভা অনুষ্ঠিত

ইভিএম ছিনিয়ে নিলেন যুবলীগ নেতা

আলো প্রতিদিন ডেস্কঃ বোয়ালখালী উপজেলা পরিষদের উপ নির্বাচনে একটি কেন্দ্রের ইভিএম মেশিন ছিনিয়ে নিয়েছেন স্থানীয় যুবলীগের এক নেতা।
বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে জ্যৈষ্ঠপুরা রমনীমোহন উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।
জানা গেছে, ইভিএম এর ব্যালট ইউনিট ছিনিয়ে নেওয়া ওই ব্যক্তি ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক নিমর্লেন্দু দে সুমন। তিনি ওই কেন্দ্রের ৫ নম্বর বুথে ঢুকে ব্যালট ইউনিট নিয়ে নেন।
পরে ইউনিটটি নিয়ে কেন্দ্রে বাইরে নৌকা প্রতীকের অস্থায়ী নির্বাচনী ক্যাম্পে গেলে স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি রতন চৌধুরী তা আবারও প্রিজাইডিং কর্মকর্তার কাছে ফিরিয়ে দেন।
এ সময় সাংবাদিকরা নির্মলেন্দু দের কাছে ব্যালট ইউনিট ছিনিয়ে নেওয়ার ব্যাপারে জানতে চাইলে, তিনি ভোটারদের শেখানোর জন্য এটি নিয়ে যান বলে জানান।
কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা সজল দাশ সাংবাদিকদের জানান, এই প্যানেলটি নষ্ট ছিলো। এই কেন্দ্রে প্রথম ইভিএম এ ভোট হচ্ছে। তাই ভোটারদের দেখানোর জন্য বুথে দেওয়া হয়েছিল। প্যানেলটি বাইরে গেল কীভাবে আমার জানা নেই। এটা বাইরে নিয়ে যাওয়া অপরাধ। আমি বিষয়টি দেখছি।
শুধু এ ঘটনা নয় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রেজাউল করিমের বাড়ির দরবার দিঘির পাড় সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটাররা আঙ্গুলের ছাপ দিলেও গোপন কক্ষে ভোট দিতে দেখা যায় নৌকার অনুসারীদের। এ কেন্দ্র দিনভর নিয়ন্ত্রণে ছিলো নৌকার কেন্দ্র কমিটির আহ্বায়ক যুবলীগ নেতা শাহাদাত হোসেনের। দেখা যায়নি অপর দুই প্রার্থীর কোনো এজেন্টদের।
কেন্দ্রে এমন ঘটনা ঘটলেও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি বলে দাবি করেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসাইন। তিনি আ বলেন, ব্যালট ইউনিট বাইরে নিয়ে যাওয়ার সুযোগ নেই। যদি এমন কিছু কেউ ঘটিয়ে থাকে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
উল্লেখ্য উপ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত একজন প্রার্থী ছাড়াও আরও দুই জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। সকাল ৮ টায় ভোট গ্রহণ শুরু হয়ে শেষ হয় বিকেল ৪ টা পর্যন্ত।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com