September 22, 2024, 9:14 pm

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
ফেনীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবর্ষণ করে ছাত্র হত্যা মামলার এজাহারনামীয় অন্যতম আসামি ১৬ নং ওয়ার্ড ছাত্রলীগের সহ-সভাপতি ইসমাঈল হোসেন প্রকাশ অমি’কে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম। রাজবাড়ীতে ৯০ বোতল ফেন্সিডিল ও ০২ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার। বায়তুল মোকাররমের সেই খতিবকে অপসারণ। শাজাহানপুরে শী’র্ষ স’ন্ত্রা’সী সাগরসহ অপর সহযোগী দূ’র্বৃত্তে’র হা’মলা’য় খু’ন! ঘোড়াঘাটে আন্তঃজেলা দলের কুখ্যাত ৪ ডাকাত গ্রেপ্তার। নওগাঁয় শিয়াল, কুকুর ও বিড়ালের কামড়ে আতঙ্কে এলাকাবাসী। কক্সবাজার সদর উপজেলার চৌফলডন্ডি ইউনিয়ন থেকে যৌথ বাহিনীর অভিযানে অস্ত্র উদ্ধার। শিক্ষা দিবসে ছাত্র ইউনিয়ন বগুড়া জেলার ছাত্র সমাবেশ অনুষ্ঠিত। ঢাকার কেরানীগঞ্জ এলাকা থেকে তিন লাখ জাল টাকা এবং জাল টাকা তৈরির বিপুল পরিমাণ সরঞ্জামাদিসহ দুই জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০। রাজশাহীর চারঘাট থানা পুলিশ কর্তৃক ৮১০ বোতল ফেন্সিডিল উদ্ধার।

চলাচল বন্ধ করতে রাস্তায় খুঁটি ও বড়ুই কাঁটা

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি :
বগুড়ার শাজাহানপুরে দীর্ঘদিনের পুরাতন রাস্তায় গাছ লাগিয়ে খুঁটি পুতে ও কাঁটা বিছিয়ে চলাচল বন্ধ করে দিয়েছে রফিকুল ইসলাম বাবলু নামের এক ব্যক্তি। এতে করে স্কুল-মাদ্রাসাগামী শিক্ষার্থী ও গ্রামের লোকজনের চলাচলে চরম ব্যঘাত সৃষ্টি হয়েছে।

উপজেলার গোহাইল ইউনিয়নের পালাহার গ্রামে এই ঘটনা ঘটেছে।

পালাহার গ্রামের আব্দুল মান্নান নামে এক ব্যক্তি জানান, বাপ-দাদার আমল থেকে ওই রাস্তা দিয়ে গ্রামের লোকজন এবং পালাহার সরকারী প্রাথমিক বিদ্যালয় ও নন্দিগ্রাম উপজেলার গছাইল ফাজিল মাদ্রাসার শিক্ষার্থী যাতায়াত করেন। আতাইল স্ট্যান্ড হতে পার্শ্ববর্তি গছাইল গ্রামের পাকা সড়কের পার্শ্ব রাস্তাটি নন্দিগ্রাম উপজেলার জনৈক এক ব্যক্তির জমির উপর দিয়ে পালাহার গ্রামে ঢুকেছে। দেড় বছর আগে নন্দিগ্রাম উপজেলার জনৈক ওই ব্যক্তির কাছ থেকে জমিটি কিনে নেন পালাহার গ্রামের আলহাজ্ব বাহার উদ্দিনের ছেলে রফিকুল ইসলাম বাবলু। হঠ্ৎা করে গত ৫-৬ মাস পূর্বে রফিকুল ইসলাম বাবলু ওই রাস্তায় গাছ লাগিয়ে চলাচল বন্ধ করে দেন। এঘটনায় স্থানীয় ভাবে বৈঠক বসলেও রফিকুল ইসলাম বাবলু বৈঠকে হাজির হননি। তখন বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী গ্রামের লোকজন রাস্তা থেকে গাছ তুলে স্বযতেœ রফিকুল ইসলাম বাবলুর বাড়িতে রেখে আসেন। এঘটনায় গ্রামের ১১ জনকে আসামী করে তারা গাছ কাটা ও ফৌজদারী আইনে হামলা, মারপিট ও ভাংচুর মামলা দায়ের করেন। এরপর থেকে গ্রামবাসিকে হয়রানী করার জন্য বিভিন্ন সময় বিভন্ন ঘটনা দেখিয়ে এপর্যন্ত তারা ৭টি মামলা দায়ের করেছেন। এমতাবস্থায় গত দুই সপ্তাহ আগে আবারো ওই রাস্তায় খুঁটি পুতে গাছ লাগিয়ে রাস্তায় বড়ুই কাঁটা বিছিয়ে দিয়েছে।

আখের আলী নামে এক ব্যক্তি জানান, তার অভাবী সংসারে রিক্সা চালিয়ে জীবিকা নির্বাহ করেন। কিন্তু রাস্তা বন্ধ করে দেয়ায় তিনি দীর্ঘদিন ধরে রিক্সা বের করতে পারছেন না। এতে করে তার সংসার চালানো কষ্টসাধ্য হয়ে পড়েছে।

এবিষয়ে রফিকুল ইসলাম বাবলুর স্ত্রী শেফালী বেগম জানান, ওই জমি তার ছেলের নামে কেনা। তার জমির উপর দিয়ে রাস্তা দেয়া যাবে না। তাই গাছ লাগানোর হয়েছে। কিন্তু কাঁটা দেয়া হয়নি।

গোহাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী আতোয়ার তালুকদার ফজু জানান, রাস্তা বন্ধ করে দেয়ার অধিকার কারো নেই। ওই পরিবারের লোকজন সুবিধার নয়। বহুবার বলা হয়েছে কিন্তু তারা কথা শোনে না।
উপজেলা নির্বাহী অফিসার আসিফ আহমেদ জানান, সংশ্লীষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের সাথে কথা বলে সরেজমিন তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com