September 22, 2024, 11:24 pm

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
ফেনীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবর্ষণ করে ছাত্র হত্যা মামলার এজাহারনামীয় অন্যতম আসামি ১৬ নং ওয়ার্ড ছাত্রলীগের সহ-সভাপতি ইসমাঈল হোসেন প্রকাশ অমি’কে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম। রাজবাড়ীতে ৯০ বোতল ফেন্সিডিল ও ০২ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার। বায়তুল মোকাররমের সেই খতিবকে অপসারণ। শাজাহানপুরে শী’র্ষ স’ন্ত্রা’সী সাগরসহ অপর সহযোগী দূ’র্বৃত্তে’র হা’মলা’য় খু’ন! ঘোড়াঘাটে আন্তঃজেলা দলের কুখ্যাত ৪ ডাকাত গ্রেপ্তার। নওগাঁয় শিয়াল, কুকুর ও বিড়ালের কামড়ে আতঙ্কে এলাকাবাসী। কক্সবাজার সদর উপজেলার চৌফলডন্ডি ইউনিয়ন থেকে যৌথ বাহিনীর অভিযানে অস্ত্র উদ্ধার। শিক্ষা দিবসে ছাত্র ইউনিয়ন বগুড়া জেলার ছাত্র সমাবেশ অনুষ্ঠিত। ঢাকার কেরানীগঞ্জ এলাকা থেকে তিন লাখ জাল টাকা এবং জাল টাকা তৈরির বিপুল পরিমাণ সরঞ্জামাদিসহ দুই জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০। রাজশাহীর চারঘাট থানা পুলিশ কর্তৃক ৮১০ বোতল ফেন্সিডিল উদ্ধার।

নন্দীগ্রামে বিএসটিআই’র অভিযানে ২টি প্রতিষ্ঠানকে ১৫,০০০টাকা জরিমানা এবং ৩টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের

প্রেস রিলিজঃ বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) ও উপজেলা প্রশাসন, নন্দীগ্রাম, বগুড়া এর যৌথ অভিযানে অদ্য বগুড়া জেলার নন্দীগ্রাম উপজেলায় একটি ভ্রাম্যমাণ আদালত ও সার্ভিল্যান্স অভিযান পরিচালিত হয়। এতে বিএসটিআই’র গুণগত মানসনদ গ্রহণ না করে অবৈধভাবে ‘ফার্মেন্টেড মিল্ক (দই)’ উৎপাদন ও বিক্রয়-বিতরণ করায় মেসার্স জিয়া হোটেল এন্ড রেস্টুরেন্ট, রণবাঘা বাসস্ট্যান্ড, নন্দীগ্রাম, বগুড়াকে ১০,০০০/- জরিমানা করা হয়। এরপর একই এলাকায় পণ্যের মোড়কে পণ্য সামগ্রী মোড়কজাতকরণ বিধিমালা মোতাবেক তথ্যাদি না থাকায় মেসার্স আমিরুল ট্রেডার্সকে ৫,০০০/- জরিমানা করা হয়। বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং উপজেলা নির্বাহী অফিসার, নন্দীগ্রাম, বগুড়া জনাব শিফা নুসরাত এই রায় ঘোষণা করেন। অভিযানে নন্দীগ্রামের ০২টি ফিলিং স্টেশন ও ০১টি প্যাক পয়েন্টে জ¦ালানী তেল ওজন ও পরিমাপে সঠিক পাওয়া যায়।

এছাড়া বিএসটিআই’র গুণগত মানসনদ গ্রহণ না করে অবৈধভাবে ‘ফার্মেন্টেড মিল্ক (দই)’ উৎপাদন ও বিক্রয়-বিতরণ করায় নন্দীগ্রাম বাসস্ট্যান্ড এলাকার মেসার্স বাংলা দই মিষ্টি, মেসার্স ভাই ভাই হোটেল এন্ড রেস্টুরেন্ট এবং মেসার্স ওস্তাদী দই ঘর এর বিরুদ্ধে ‘বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন-২০১৮’ এর ২১ ধারা মোতাবেক নিয়মিত মামলা দায়েরের কার্যক্রম গ্রহণ করা হয়।
উক্ত সার্ভিল্যান্স অভিযান পরিচালনা করেন বিএসটিআই জেলা অফিস, বগুড়া এর পরিদর্শনকারী কর্মকর্তা (সিএম উইং) প্রকৌশলী জুনায়েদ আহমেদ ও সহকারী পরিচালক (মেট্রোলজি উইং) মোঃ মিজানুর রহমান। সার্বিকভাবে সহযোগিতা করেন জেলা পুলিশ এর সদস্যবৃন্দ।
জনস্বার্থে এধরণের অভিযান নিয়মিতভাবে অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com