September 8, 2024, 3:11 am

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
বগুড়ায় এশিয়া সুইটস’র পরিচালক টুটুলের বাড়ি থেকে বন্দুক ও গুলি উদ্ধার বগুড়ায় এশিয়া সুইটসের পরিচালকের বাড়িতে অভিযানে মিলল বন্দুক ও ৬৬৩ রাউন্ড কার্তুজ। বাংলাদেশ স্কাউটস বগুড়া জেলা রোভারের আয়োজনে রোভার স্কাউট লিডার ওয়ার্কশপ এবং জনসংযোগ ও মার্কেটিং বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত। কাহালুতে মারপিটের ঘটনায় গুরুত্বর আহত মন্টুর মৃত্যু। সভাপতি গোলাম রব্বানী ও সেক্রেটারী মোস্তাফিজার, কাহালুর লহরা পাড়া গ্রাম উন্নয়ন নতুন কমিটি গঠন। ঘোড়াঘাটে ট্রাকে ট্রাকে ধাক্কা নি/হত ১। জাতীয় সঙ্গীত নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদে উদীচী বগুড়ার “সমস্বরে জাতীয় সঙ্গীত” কর্মসূচি অনুষ্ঠিত। বগুড়ায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের “শহীদি মার্চ” কর্মসূচি অনুষ্ঠিত। বগুড়ায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের “শহীদি মার্চ” কর্মসূচি অনুষ্ঠিত। কাহালুতে নজরুল ইসলামের পাল্টা সংবাদ সম্মেলন।

পকেট কমিটি করতে এসে তৃণমূলের তোপের মুখে বিএনপির নেতা ॥ বিক্ষোভ মিছিল

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি ঃ
বগুড়ার শাজাহানপুর উপজেলার আড়িয়া ইউনিয়নে জাতীয়তাবাদি দল (বিএনপি)’র ওয়ার্ড কমিটি গঠনে অনিয়ম ও পকেট কমিটি গঠনের অভিযোগ উঠেছে। এ নিয়ে তৃণমূল নেতাকর্মীদের তোপের মুখে পড়েন উপজেলা বিএনপির আহবায়ক আব্দুল হাকিম। প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করে ইউনিয়ন বিএনপির নেতাকর্মীরা। খবর পেয়ে আইন-শৃংখলার অবনতির আশংকা করে পুলিশ গিয়ে ছত্রভঙ্গ করে দেয়।

বুধবার রাতে আড়িয়া ইউনিয়নের নয়মাইল বন্দর এলাকায় এই বিক্ষোভ মিছিল বের হয়।

জানা গেছে, বুধবার সন্ধ্যায় উপজেলার আড়িয়া ইউনিয়নের ৯টি ওয়ার্ড বিএনপির কমিটি ঘোষনা করার জন্য ইউনিয়ন বিএনপির আহবায়ক মোহসিন আলীর বসতবাড়ি বামুনীয়া খেয়ারপাড়ায় বৈঠকের আয়োজন করা হয়। খবর পেয়ে পকেট কমিটি গঠনের অভিযোগ তুলে ইউনিয়ন বিএনপির তৃণমূল নেতাকর্মীরা তাতে বাধা দেয়। এনিয়ে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করলে খবর পেয়ে থানা পুলিশ গিয়ে ছত্রভঙ্গ করে দেয়। এরপর রাত ৮টার দিকে নয়মাইল বন্দর এলাকায় উপজেলা বিএনপির আহবায়ক আব্দুল হাকিমের ব্যবসায়ী প্রতিষ্ঠানে পুনরায় বৈঠকের আয়োজন করলে ইউনিয়ন বিএনপির তৃণমূল নেতাকর্মীরা আবারো প্রতিবাদ জানায়। খবর পেয়ে থানা পুলিশ এসে আবারো ছত্রভঙ্গ করে দেয়। পরে পকেট কমিটি গঠনের প্রতিবাদে ইউনিয়ন বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করে।

বিক্ষোভ মিছিলে অংশ গ্রহন করেন, আড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিএনপি নেতা আতিকুর রহমান আতিক, আড়িয়া ইউনিয়ন বিএনপির সাবেক আহবায়ক মোহসিন আলী, সাবেক সিনিয়র যুগ্ম আহবায়ক রেজাউল মোস্তফা ফরহাদ, সাবেক যুগ্ম আহবায়ক তাজুল ইসলাম মেম্বার, ফরহাদ রানা তোরাব, শহিদুল ইসলাম, বিএনপি নেতা ও বগুড়া বার সমিতি নেতা এ্যাডঃ মজনু, বিএনপি নেতা আজিজুল হক, আড়িয়া ইউনিয়ন ছাত্রদল সভাপতি পারভেজ হোসেন, যুব দলের সাবেক আহবায়ক আজিজুল হক, খাদেম হোসেন, রেজাউল সহ শতাধিক নেতাকর্মী।

আড়িয়া ইউনিয়ন বিএনপির সাবেক আহবায়ক মোহসিন আলী জানান, উপজেলা বিএনপির আহবায়ক আব্দুল হাকিমসহ হাতে গোনা দুইএকজন নেতা ইউনিয়নের তৃণমূল ত্যাগী নেতা-কর্মীদের না জানিয়ে গোপনে ওয়ার্ড কমিটি করতে এলে তাতে দুই দফা বাধা দেয়া হয়। প্রথমে ইউনিয়ন বিএনপির আহবায়ক মোহসিন আলীর বসতবাড়িতে বসে ৯টি ওয়ার্ড কমিটি ঘোষনা করতে চেয়েছিলেন। জানতে পেরে ইউনিয়নের তৃণমূল নেতাকর্মীরা গিয়ে বাধা দেয়। পরে নয়মাইল বন্দরে উপজেলা বিএনপির আহবায়ক আব্দুল হাকিমের ব্যবসায়ীক প্রতিষ্ঠানে বসে আবারো পকেট কমিটির ঘোষনা করতে চাইলে তৃণমূল নেতাকর্মীদের ধাওয়া খেয়ে তারা পালিয়ে যায়।

উপজেলা বিএনপির সাবেক আহবায়ক আবুল বাশার জানান, দলীয় ত্যাগী নেতাকর্মীদের না জানিয়ে গুটি কয়েক লোকজনকে নিয়ে পকেট কমিটি গঠন করার চেষ্টা করলে তৃণমূল নেতাকর্মীরা তা মেনে নেবে না। এতে করে ত্যাগী নেতাকর্মীরা ক্রমেই ক্ষিপ্ত হয়ে উঠছেন। এভাবে চলতে থাকলে বড়ধরনের ক্ষয়ক্ষতির আশংকা রয়েছে। উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের সকল কমিটি ভেঙ্গে দিয়ে ত্যাগী নেতাদেরকে সাথে নিয়ে নতুন করে কমিটি গঠনের আহবান জানান তিনি।

এবিষয়ে উপজেলা বিএনপির আহবায়ক আব্দুল হাকিমের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি ব্যস্ততা দেখিয়ে কোন কথা বলতে রাজি হননি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com